ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোগীর স্বজন পরিচয়ে হাসপাতালে চুরি করেন জাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
রোগীর স্বজন পরিচয়ে হাসপাতালে চুরি করেন জাহিদ গ্রেপ্তার জাহিদুল ইসলাম জাহিদ

ঢাকা: রাজধানীর মিরপুরে চুরির অভিযোগে জাহিদুল ইসলাম জাহিদ (৩১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকাসহ বিভিন্ন জেলার হাসপাতালে অবস্থান করে রোগীর স্বজন পরিচয় দিতেন তিনি।

এরপর সুযোগ বুঝে রোগী, রোগীর স্বজন, হাসপাতালে কর্মীদের মোবাইলফোন, নগদ টাকা চুরি করে পালিয়ে যেতেন।

রোববার (৮ অক্টোবর) ভোরে মিরপুর বিআইএইচএস হাসপাতাল থেকে জাহিদ নামের এ চোরকে গ্রেপ্তার করা হয়।  

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেপ্তার জাহিদ একজন ছিঁচকে চোর। সবাই সাধারণত নিজে অসুস্থ হলে কিংবা কোনো স্বজন অসুস্থ হলে হাসপাতালে যায়। কিন্তু জাহিদ হাসপাতালে যান চুরি করতে। তিনি দেশের বিভিন্ন জেলার হাসপাতালে হাসপাতালে ঘুরেন। সেখানে তিনি যেকোনো একজন রোগীর স্বজন বলে পরিচয় দেন। এরপর রাতে সেখানেই অবস্থান করেন। সবাই যখন ঘুমিয়ে পরে তখনই জাহিদ রোগী এবং রোগীদের স্বজনদের মোবাইল, মানিব্যাগ, ভ্যানিটি ব্যাগ এবং অন্যান্য জিনিসপত্র চুরি করে পালিয়ে যান। সাত বছর ধরেই তিনি এভাবে সিলেট,গাইবান্ধা, টাঙ্গাইল, কুমিল্লা, সিরাজগঞ্জ, পাবনা, নড়াইল, যশোরের বিভিন্ন হাসপাতালে চুরি করে আসছিলেন।  

ওসি আরও বলেন, গতকাল (শনিবার) রাতেও জাহিদ মিরপুরের বিআইএইচএস হাসপাতালে যান এবং রোগীর স্বজন পরিচয় দিয়ে বসে থাকেন। ভোর সাড়ে ৪টার দিকে সবাই ঘুমিয়ে পড়লে তিনি ৫ম তলার ৫০৭ নং ক্যাবিনে ঢুকে মোবাইল চুরির চেষ্টা করেন। কিন্তু এসময় ঘুম ভেঙে গেলে জাহিদকে হাতেনাতে ধরে ফেলেন রোগী।

গ্রেপ্তার জাহিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।