ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারফেস ওয়াটারে কেউ কালো পানির লাইন দিতে পারবে না: মেয়র আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
সারফেস ওয়াটারে কেউ কালো পানির লাইন দিতে পারবে না: মেয়র আতিক 

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সারফেস ওয়াটারে কেউ কালো পানির লাইন দিতে পারবে না।  কালো পানির লাইন সব আপনারা বন্ধ করে দেবেন।

 

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে রাজধানী গুলশানের একটি হোটেলে পয়োঃবর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে ডিএনসিসি ও ঢাকা ওয়াসার মধ্যে সমঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  


আতিকুল ইসলাম বলেন, আমি কাউন্সিলরদের নির্দেশ দিয়ে বলছি, কেউ সারফেস ওয়াটারে কালো পানির লাইন (পয়োঃবর্জ্য লাইন)
দিতে পারবে না। কালো পানির লাইন সব আপনারা বন্ধ করে দিবেন। সবাই তখন আমাদের কাছে আসবে। বাড়ি করবেন আর সেফটি ট্যাংকি করবেন না। ঢাকা শহরে সারফেস ওয়াটারের লাইনের মধ্যে ব্ল্যাক ওয়াটারের কোন সংযোগ দিতে পারবেন না। আমি সবাইকে অনুরোধ করব এই শহরটাকে আপন করে নিতে। আমরা শহর থেকে নিচ্ছি, কিন্তু কিছু দিতে পারছিনা।  

এরপরে, পয়োঃবর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে ডিএনসিসি ও ঢাকা ওয়াসার মধ্যে সমঝোতা স্মারক সই হয়।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ইউনিসেফ এর বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট, এশিয়ান উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং।


বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমএমআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।