ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপজাতি হত্যা মামলার আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
উপজাতি হত্যা মামলার আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন

বরগুনা: বরগুনার তালতলীতে উপজাতি (রাখাইন) সম্প্রদায়ের এক বৃদ্ধ নোথা অং হত্যা মামলার আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় উপজাতি রাখাইন জনগোষ্ঠী।

শনিবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার তাঁতীপাড়া বাজারে এ ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রাখাইন সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক মং চিন থানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন নোথা অং হত্যা মামলার বাদী জোওয়েন জয়, খেচিং মং ও মং থান চো।

সমাবেশে বক্তারা বলেন, নোথা অং কে জমিজমার জন্য নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এই হত্যা মামলার বয়স ৬ বছর হলেও আজ পর্যন্ত সিআইডি চূড়ান্ত প্রতিবেদন দেয়নি। এই মামলার অন্যতম আসামি শহিদুল ডাক্তার জামিনে মুক্ত হয়ে আমাদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২২ জুন তালতলী উপজেলার নামিশেপাড়া থেকে রাখাইন বৃদ্ধ নোথা অংয়ের গলাকাটা মরদেহ উদ্ধার করে তালতলী থানার পুলিশ। ঘটনার দুইদিন পর ২৪ জুন নোথা অংয়ের নাতনি জামাই জোওয়েন বাদী হয়ে শহিদুল ডাক্তারকে প্রধান আসামি করে চারজনের নাম উল্লেখ করে এবং কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে তালতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ মামলাটি সিআইডি পুলিশের কাছে দায়িত্ব দেন আদালত। সিআইডি পুলিশ দীর্ঘ ৬ বছরেও মামলার অভিযোগ পত্র দাখিল করতে পারেননি।

বরগুনার সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় একটু সময়ের প্রয়োজন। আরও পরিচ্ছন্ন তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযোগপত্র তৈরি করে দ্রুত আদালতে দাখিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।