ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মধ্যরাতে ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে ‘নাশকতার’ চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
মধ্যরাতে ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে ‘নাশকতার’ চেষ্টা

নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে ‘নাশকতার’ চেষ্টা চালিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বিএনপিসহ কয়েকটি দলের ডাকা হরতাল-অবরোধের মধ্যে দেশের বিভিন্ন স্থানে যানবাহন থেকে শুরু করে বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

ঘটনার খবর পেয়ে পুলিশ মঙ্গলবার (২১ নভেম্বর) রাত দেড়টায় ফতুল্লার কোতালেরবাগ হক বাজারের কাছে ঘটনাস্থলে যায়।  

পরিকল্পনা অনুযায়ী রেললাইনের ওপরে মোটা লোহা রাখা হয় যাতে ট্রেন এসে উল্টে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে।

এর আগে বিষয়টি দেখতে পেয়ে স্থানীয়রা তাৎক্ষণিকভাবে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল করে প্রশাসনকে জানান। এরপর জিআরপি পুলিশ এসে রেললাইন থেকে লোহাটি উদ্ধার করে নিয়ে যায়।

নারায়ণগঞ্জ জিআরপি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোখলেসুর রহমান বলেন, জরুরি সেবা নম্বরের কল পেয়ে ফতু্ল্লার কোতালেরবাগ এলাকার হক বাজার সংলগ্ন রেললাইনে এসে দেখা যায়, মোটা অনেক ওজনের একটি লোহা লাইনের ওপর নাট দিয়ে লাগিয়ে রাখা হয়েছে। এটি লাইনের ওপর থাকলে ট্রেন উল্টে পড়ে অনেক  দুর্ঘটনা ঘটতে পারত। সচেতন লোকজনের তথ্যের জন্য ভয়াবহ একটি দুর্ঘটনা থেকে অনেক রেল যাত্রী বেঁচে গেছেন বলে মনে করি।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম বলেন, খবর পেয়েছি দুর্বৃত্তরা রেলে দুর্ঘটনা ঘটানোর চেষ্টা করেছিল। পুলিশ সতর্ক অবস্থায় আছে। নাশকতাকারীদের  বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮০৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এমআরপি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।