ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর থেকে খুলনা-মোংলা রুটে চালু হচ্ছে তিন জোড়া ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
যশোর থেকে খুলনা-মোংলা রুটে চালু হচ্ছে তিন জোড়া ট্রেন

ঢাকা: দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলা রেল সংযোগের আওতায় এলেও চলছে না কোনো ট্রেন। তাই এবার যশোর থেকে মোংলা পর্যন্ত নতুন রেলপথে চালু হচ্ছে দুই জোড়া কমিউটার ট্রেন।

সেইসঙ্গে যশোর-খুলনা রুটে চলবে আলাদা এক জোড়া কমিউটার ট্রেন।

এ প্রসঙ্গে রেলমন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেন, যশোর-মোংলা রুটে শোভন কোচের ভাড়া ১২৫ টাকা, শোভন চেয়ারে ১৫০ ও প্রথম শ্রেণীতে ভাড়া ২০০ টাকা লাগবে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, খুলনা-যশোর-মোংলা-যশোর-খুলনা রুটে ১১৩ থেকে ১১৮ নম্বর মোংলা কমিউটার ট্রেন চলবে। ট্রেনটিতে মোট কোচ থাকবে ৮টি (শোভন সাধারণ পাঁচটি, পাওয়ার কার একটি, প্রথম সিট একটি, গার্ড ব্রেক একটি)।

এতে মোট আসন থাকবে ৭০০টি (শোভন সাধারণ ৬৩২টি, প্রথম শ্রেণীর সিট ২৪টি ও শোভন চেয়ার-৪৪টি)।

ট্রেনটি যশোর থেকে মোংলা যাওয়ার পথে যাত্রা বিরতি দেওয়া হবে- নোয়াপাড়া, দৌলতপুর, খুলনা মোহাম্মদনগর ও কাটাখালীতে।

মোংলা-যশোর রুটে দিনের প্রথম ট্রেন যশোর ছাড়বে সকাল ৭টা ৫৫ মিনিটে ও মোংলা পৌঁছাবে ১০টা ২৫ মিনিটে। আর ফিরতি ট্রেন মোংলা ছাড়বে ১০টা ৪৫ মিনিটে আর যশোর পৌঁছাবে দুপুর ১টা ০৫ মিনিটে।  

দ্বিতীয় ট্রেনটি যশোর ছাড়বে দুপুর ১টা ৫৫ মিনিটে আর মোংলা পৌঁছাবে বিকেল ৪টা ২৫ মিনিটে। আর মোংলা ছাড়বে ৪টা ৫০ মিনিটে এবং যশোর পৌঁছাবে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে।

অন্যদিকে যশোর-খুলনা রুটে দিনের প্রথম ট্রেনটি খুলনা থেকে ছাড়বে ৬টায় আর যশোর পৌঁছাবে ৭টা ১০ মিনিটে। আর যশোর থেকে ৭টা ৪০ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ৯টার সময়।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।