ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

মানবাধিকার দিবসে মায়ের কান্না-অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ-এর আলোচনা সভা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
মানবাধিকার দিবসে মায়ের কান্না-অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ-এর আলোচনা সভা

ঢাকা: রোববার (১০ ডিসেম্বর) মায়ের কান্না ও অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ-এর যৌথ উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে৷ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করেছে সংগঠন দুটি। আলোচনা সভায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা বক্তব্য দেবেন।

এরআগে, দিবসটি উপলক্ষে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে সমাবেশের করতে চেয়েছিল আওয়ামী লীগ। কিন্তু নির্বাচন কমিশন সমাবেশের অনুমতি না দেওয়ায় ঘরোয়া আলোচনা সভার আয়োজন করেছে মায়ের কান্না ও অগ্নি-সন্ত্রাসের আর্তনাদ।

এদিন সকাল ১০টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে মানবাধিকার লঙ্ঘন ও এর বিচারের দাবিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে, এই একই দিনে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি। এ দলটিও আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এই কর্মসূচি দিয়েছে।

অপরদিকে, দিবসটি উপলক্ষে দেওয়া কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ। শনিবার দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মানবাধিকার দিবস ঘিরে কর্মসূচির নামে নাশকতা করার চেষ্টা করছে বিএনপি।

এ সময় তিনি নির্বাচনের পক্ষের শক্তিগুলোকে ঐক্যবদ্ধভাবে নাশকতার চেষ্টা মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।