ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারত সফরে যাচ্ছেন ১০০ যুব প্রতিনিধি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
ভারত সফরে যাচ্ছেন ১০০ যুব প্রতিনিধি কথা বলছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।

ঢাকা: ভারত সফরে যাচ্ছেন বাংলাদেশের ১০০ যুব প্রতিনিধি। তারা আগামী ২৫  ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ভারত সফর করবেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভারত সফরগামী ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধিদলের জন্য একটি ফ্ল্যাগ-অফ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকার ভারতীয় হাইকমিশন।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা যুব প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

তিনি জাতীয় উন্নয়নে যুবদের গুরুত্ব তুলে ধরেন। তিনি যুব প্রতিনিধিদলের অংশ হিসেবে নির্বাচিত হওয়ার জন্য সব অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান এবং আশা করেন, এই সফর তাদের উন্নয়নমূলক আকাঙ্ক্ষা এবং ভারতের যে অগ্রগতি হচ্ছে, সেই সঙ্গে ভারত-বাংলাদেশ সম্পর্কের ব্যাপক পরিবর্তন সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি দেবে।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, যুব প্রতিনিধি দলটি ২৫ ফেব্রুয়ারি থেকে ভারতে ৯  দিনের সফরে যাত্রা করবে। তাদের সফরের সময়, তারা সরকার, একাডেমিয়া, ব্যবসায়িক, নাগরিক সমাজ এবং সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে জড়িত ভারতের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় করবে। প্রতিনিধিদলটি ভারতের ঐতিহাসিক, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও প্রযুক্তিগত গুরুত্বের স্থানগুলোও পরিদর্শন করবে।

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০১২ সালে হাইকমিশন থেকে চালু করা হয়েছিল। এই বছর প্রোগ্রামটির নবমবারের মতো আয়োজন করা হয়েছে। এই বছর বাংলাদেশ যুব প্রতিনিধিদলে তরুণ পেশাদার সাংবাদিক, ক্রীড়াবিদ, শিল্পী, ডাক্তার এবং প্রকৌশলীসহ অন্যান্যরা অংশ নিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।