ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে পুকুরে বিষ দিয়ে তিন লাখ টাকার মাছ নিধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
মাদারীপুরে পুকুরে বিষ দিয়ে তিন লাখ টাকার মাছ নিধন

মাদারীপুর: মাদারীপুরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় তিন লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।  শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি দেখতে পেয়ে পুলিশকে খবর দেন ক্ষতিগ্রস্ত মৎস্যচাষিরা। এ ঘটনায় ক্ষতিপূরণের পাশাপাশি দোষীদের বিচার দাবি করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি সোহানুর রহমান সোহান জানান, তিনি, রাব্বি সরদার ও ফেরদাউস শিকদার মিলে যৌথ মালিকানায় ২০ শতাংশ পুকুরে বেশ কিছুদিন আগে মাছ চাষ শুরু করেন। ছয় মাস আগে কাতল, মৃগেল, তেলাপিয়া, পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছাড়েন পুকুরে। আগামী সপ্তাহে কিছু মাছ বিক্রির কথা ছিল। শনিবার সকালে পুকুরে মাছগুলো ভেসে থাকতে দেখে পুলিশে খবর দেন চাষিরা। পরে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়।  

মৎস্যচাষিদের অভিযোগ, শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন পুকুরে বিষ প্রয়োগ করে মাছগুলো মেরে ফেলেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় তিন লাখ টাকার। এ ঘটনার বিচার ও ক্ষতিপূরণের দাবি জানান তারা।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন জানান, পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে নেওয়া হবে আইনগত ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad