ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে দেশি ফল দিয়ে ইফতার করতে বললেন শিল্পমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
রমজানে দেশি ফল দিয়ে ইফতার করতে বললেন শিল্পমন্ত্রী 

ঢাকা: রমজানে দ্রব্যমূল্য যাতে সঠিকভাবে মনিটরিং হয় সে বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। একই সঙ্গে রমজানে আপেল ও আঙ্গুরের পরিবর্তে বরই দিয়ে ইফতার করার পরামর্শ দিয়েছেন তিনি।

 

সোমবার (০৪ মার্চ) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলন ২০২৪ এর দ্বিতীয় দিনের চতুর্থ অধিবেশনে বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।  

শিল্পমন্ত্রী বলেন, ডিসি সম্মেলনে প্রত্যেক মন্ত্রী তাদের নিজ নিজ মন্ত্রণালয়ের অবস্থান জানিয়েছেন। আপনারা ইতিমধ্য সেগুলো শুনেছেন এবং জানেন। জেলা প্রশাসকরা প্রত্যেকটি কাজ যেভাবে করেছেন তাতে আমরা আনন্দিত। তারা আইনশৃঙ্খলা থেকে শুরু করে মাঠে যেভাবে কাজ করছেন আশা করি রমজানেও মানুষের পাশে থাকবেন। দ্রব্যমূল্য যাতে সঠিকভাবে মনিটরিং হয় সে জন্য আমাদের সচেতন থাকতে হবে।  

তিনি বলেন, সবকিছুতে তো আমরা স্বয়ংসম্পূর্ণ না। আমাদের বাইরে থেকে আমদানি করতে হয় সেগুলো আপনাদের বুঝতে হবে। বরই দিয়ে ইফতার করেন না কেন? আঙ্গুর লাগবে কেন? আপেল লাগবে কেন আর কিছু নাই আমাদের দেশে? পেয়ারা দেন না। প্লেটটা সেভাবে সাজান(দেশি ফল দিয়ে)।  

নুরুল মজিদ বলেন, প্রধানমন্ত্রী তো বলেই দিয়েছে ইফতার পার্টি দরকার নেই। আপনার সংসারকে যেমন ভাবে দেখেন এভাবে দেশটাকেও দেখেন।


বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মার্চ ০৪,২০২৪
জিসিজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।