ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক নিরাপদ করতে সারাদেশে শতাধিক স্পট চিহ্নিত: সড়ক সচিব 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
সড়ক নিরাপদ করতে সারাদেশে শতাধিক স্পট চিহ্নিত: সড়ক সচিব 

ঢাকা: সড়ক সচিব এ বি আমিন উল্লাহ নুরী বলেছেন, নিরাপদ সড়ক করতে সারাদেশে শতাধিক দুর্ঘটনাপ্রবণ স্পট চিহ্নিত করা হয়েছে। একই সঙ্গে জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা-উপজেলাগুলোতে যে মনিটরিং টিম আছে প্রতি মাসে দুইবার সভা করে দুর্ঘটনার কারণ চিহ্নিত করতে বলা হয়েছে।

সোমবার(৪ মার্চ) রাজধানীর ওসমানী মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশন শেষে তিনি এ মন্তব্য করেন।  

সড়ক সচিব বলেন, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কসহ সব মহাসড়কই ঠিক করা হচ্ছে। গত দুই ঈদ যানজট মুক্ত করতে পেরেছি, এবারও সে লক্ষ্য থাকবে।  

জেলা প্রশাসকেরা কী প্রস্তাব করেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জেলা প্রশাসকেরা যে ২২ টি প্রস্তাব করেছেন তারমধ্যে রাস্তার সম্প্রসারণ ও রাস্তা নির্মাণের প্রস্তাবনা বেশি। আর ২০৩০ সালের মধ্যে ভাল রাস্তা করা হবে ৮৯ শতাংশ।  

যেসব মহাসড়ক ভেঙে যাচ্ছে সে বিষয়ে কি পদক্ষেপ নেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যশোর-খুলনা মহাসড়কের পাশেই বন্দর, এখানে ভারি গাড়ি না চলে এজন্য লোড এক্সেল কন্ট্রোল বসিয়েছিলাম। সিলেটে পুড়িয়ে ফেলেছে, যশোরেও কার্যকর করতে পারি নি।

রাস্তা ঠিক রাখতে আপনাদের পরিকল্পনা কী এমন প্রশ্নের জবাবে সেতু সচিব বলেন, আমরা লোড ঠিক রাখতে ৬ কিলোমিটার (যশোর-খুলনা মহাসড়কের) সড়ক সিসি (কংক্রিটের রাস্তা) করছি। আমরা এরপরে পুরোটাই সিসি করে দিবো।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ মার্চ ৪,২০২৪
এনবি/ টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।