ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিবিডি প্রকল্পের বিরুদ্ধে এক লাখ গণস্বাক্ষর সংগ্রহের ঘোষণা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
সিবিডি প্রকল্পের বিরুদ্ধে এক লাখ গণস্বাক্ষর সংগ্রহের ঘোষণা

ঢাকার কামরাঙ্গীরচরে কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল-সিবিডি প্রকল্প বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে প্রকল্পটি বাতিলের দাবিতে এক লাখ মানুষের গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রী বরাবর জমা দেওয়া হবে বলে জানানো হয়।

 

আজ মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ এই বিক্ষোভের আয়োজন করে। এতে বক্তারা সিবিডি প্রকল্পের বিষয়ে সুধীজন, নগর পরিকল্পনাবিদদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় করবেন বলে জানান।

শারীরিকভাবে অসুস্থ থাকায় মানববন্ধন ও বিক্ষোভে অংশ নিতে পারেননি সংগঠনটির সভাপতি একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ।  

কামরাঙ্গীরচরে ঢাকা সিটি করপোরেশনের কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল পরিকল্পনাকে আইনবিরোধী, অপ্রয়োজনীয় ও অপরিণামদর্শী বলে মন্তব্য করেন বক্তারা। তারা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লুকোচুরি কর্মকাণ্ডে কামরাঙ্গীরচরের ২০ লাখ মানুষ উচ্ছেদ আতঙ্ক ভুগছে। বক্তারা ড্যাপ-এর আওতায় নিয়ম মেনে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন হাজি মো. নাসির, শাহ আলম, যুবনেতা সাদ্দাম হোসেন, আবু ইউসুফ, মো. আবুল হাসনাত, আবদুল করিম টিপু, ডা. রুহুল আমিন, মো. জহিরুল ইসলাম, মুফতি আবুল হাসান প্রমুখ।

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের সমন্বয়ক হাসান আহমেদের সভাপতিত্বে সদস্য সচিব এস এম মাওলা রেজা কর্মসূচি পরিচালনা করেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব এলাকা থেকে শুরু হয়ে পল্টন হয়ে আবার প্রেসক্লাব এলাকায় গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।