ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে হাতি দিয়ে চাঁদাবাজি, পথচারীরা বিরক্ত

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
নীলফামারীতে হাতি দিয়ে চাঁদাবাজি, পথচারীরা বিরক্ত

নীলফামারী: নীলফামারীতে হাতি দিয়ে সড়কের মাঝখানে চলছে রীতিমতো চাঁদাবাজি, বিরক্ত পথচারীরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) নীলফামারীর সৈয়দপুরের ঢেলাপীর-পাকেরহাট সড়কের নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের বরুয়াহাটে হাতি দিয়ে চাঁদা তুলতে দেখা যায়।

 চাঁদাবাজির এ দৌরাত্ম্য থেকে বাদ পড়ছে না পথচারীসহ মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা চালকরাও। টাকা না দিলে হাতি বিকট শব্দে হুংকার দেয়। তখন দোকানদার ওগাড়ির চালকরা ভয়ে টাকা দিতে বাধ্য হয়।

ঈদের দিনে অনেকে পরিজন নিয়ে ছুটছে গ্রামে। অনেকে আত্মীয় স্বজনদের বাড়িতে মিষ্টান্ন নিয়ে বিভিন্ন বাহনে দ্রুত সময়ে যাচ্ছে। ঠিক এ সময়ে হাতি সামনে আসছে। টাকা না দিলে মাহুত হাতি সরিয়ে নিচ্ছেন না। ফলে পথচারীরা বিরক্ত বোধ করছেন।

অনেক সময় দেখা যায়, ওই হাতি দেখার জন্য ছোটছোট ছেলেমেয়েরা দলবেঁধে হাতির পিছু ছুটে। তখনও ঘটতে পারে দুর্ঘটনা। এক্ষেত্রে থেকে যায় মৃত্যুর ঝুঁকিও। তাই, এভাবে হাতি দিয়ে চাঁদাবাজি বন্ধে পদক্ষেপ গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেছেন
এলাকার সচেতন মানুষ।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম জানন, হাতি দিয়ে টাকা তোলার বিষয়টি কেউ জানায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা,এপ্রিল ১২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।