ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের আনন্দ শেষে নগরে ফিরছেন বাসিন্দারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ঈদের আনন্দ শেষে নগরে ফিরছেন বাসিন্দারা

ঢাকা: পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষ রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন নগরবাসী। ঈদের ছুটি শেষে এখনও পহেলা বৈশাখের ছুটি থাকলেও ভোগান্তি এড়াতে আগেই ফিরে আসছেন অনেকে।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনালে এসে নামতে দেখা যায় ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, সিলেটসহ বিভিন্ন অঞ্চলের যাত্রীদের।

টাঙ্গাইল থেকে ঢাকায় ফেরা আল-আমিন বলেন, ছুটি এখনও একদিন বাকি। সবাই তখন ফিরবে। এতে যানজট ও ভোগান্তি হবে৷ তাই ভোগান্তি এড়াতে একদিন আগে চলে এলাম৷ রাস্তায় কোনো যানজট ছিল না।

তবে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করছেন কেউ কেউ। আমিনা বেগম নামের এক যাত্রী বিনিময় পরিবহনের বাসে করে টাঙ্গাইল থেকে ঢাকায় ফিরেছেন। তিনি দাবি করেন, ৩৫০ টাকার ভাড়া ৫০০ টাকা করে রাখা হয়েছে। তবে অন্য কোনো ভোগান্তি হয়নি বলে জানান তিনি।

মীনা রহমান পেশায় অধ্যাপক। তার স্বামীও অধ্যাপক। দুইজনের কলেজই ২১ এপ্রিল পর্যন্ত বন্ধ৷ কিন্তু সন্তানের কোচিংয়ের কথা চিন্তা করে আগে আগে বগুড়ায় ঈদ করে ঢাকায় ফিরেছেন। তিনি বলেন, এবার পথে কোনো দুর্ভোগ হয়নি। সকাল ৮টায় বগুড়া থেকে রওনা দিয়েছি, দুপুর সাড়ে ১২টায় ঢাকায় পৌঁছেছি।

এদিকে ঈদের ফিরতি যাত্রা এখনও পুরোপুরি শুরু হয়নি বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। শাহ ফতেহ আলী পরিবহনের চালক ফজলুর রহমান বলেন, ৩৫ জন যাত্রী নিয়ে বগুড়া থেকে এসেছি। সোমবার থেকে পুরোপুরি ফিরতি যাত্রা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad