ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেম্বারের ইয়াবা সেবনের ছবি ভাইরাল, ২ সাংবাদিকের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
মেম্বারের ইয়াবা সেবনের ছবি ভাইরাল, ২ সাংবাদিকের নামে মামলা

লক্ষ্মীপুর: সম্প্রতি জেলার কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ওমর ফারুক মুন্সির ইয়াবা সেবনের ছবি ভাইরাল হয়েছে। এ ঘটনায় সংবাদ করার দায়ে দুই সাংবাদিকের নামে মামলা করেছেন তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আরও চারজনকে আসামি করা হয়েছে। মামলার আসামীরা হলেন আজকের পত্রিকার কমলনগর উপজেলা প্রতিনিধি মো. ইব্রাহিম, গণমুক্তির প্রতিনিধি শোরাফ উদ্দিন স্বজন, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুকবুল আহম্মদ বকুল, চরমার্টিন গ্রামের বাসিন্দা ওমান প্রবাসী জহিরুল ইসলাম, প্রবাসী নিজাম উদ্দিন লিটন ও স্থানীয় মুন্সিগঞ্জ বাজারের ব্যবসায়ী রাজীব হোসেন।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে মামলার বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগী সাংবাদিকরা।

এদিকে, জনপ্রতিনিধি হিসেবে ইয়াবা সেবনকারী ফারুক মুন্সির বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় কোনো ব্যবস্থা না নেওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। পার পেয়ে যাওয়ায় তিনি উল্টো সাংবাদিকসহ স্থানীয়দের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

সাংবাদিক মো. ইব্রাহীম বলেন, গত ২৬ মার্চ আজকের পত্রিকার প্রিন্ট ভার্সনে ফারুক মেম্বারের ইয়াবা সেবনের ছবি ভাইরাল নিয়ে সংবাদ পরিবেশন হয়। সংবাদটি আমি ফেসবুকে পোস্ট করি। ২৪ এপ্রিল জানতে পারি আমিসহ ছয়জনের বিরুদ্ধে মেম্বার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেছেন। গত ৩১ মার্চ তিনি মামলাটি দায়ের করেন। আমাদেরকে হয়রানির উদ্দেশ্যে মামলাটি করা হয়েছে। আমরাও তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ মেম্বার ফারুকের ইয়াবা সেবনের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছবিগুলো গণমাধ্যমকর্মীদের হাতে যায়। ছবিতে দেখা যায়, ফারুক খালি গায়ে ইয়াবা সেবন করছেন। ঘটনাটি নিয়ে সাংবাদিক ইব্রাহিম ও স্বপন তাদের পত্রিকায় সংবাদ করেন। এছাড়াও জাতীয় ও স্থানীয় দৈনিকে দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকরা সংবাদ পরিবেশন করেন। ঘটনাটি স্থানীয়ভাবে আলোচিত ছিল।  

৩০ মার্চ চরমার্টিন ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারে স্থানীয়দের উদ্যোগে ইউপি সদস্যের পদ থেকে ফারুককে অপসারণের দাবিতে মানববন্ধন করা হয়।

ইয়াবা সেবনের ছবি সম্পর্কে জানতে চাইলে ইউপি সদস্য ওমর ফারুক মুন্সি বিষয়টি অস্বীকার করেন। তিনি দাবি করেন, প্রতিপক্ষরা ষড়যন্ত্রমূলকভাবে কিছু এডিটেড ছবি ফেসবুকে ছড়িয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসআইএ

আরও পড়ুন: ইউপি সদস্যের ইয়াবা সেবনের ছবি ভাইরাল!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।