ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৯ বছর পলাতক থাকা আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ১০, ২০২৪
৯ বছর পলাতক থাকা আসামি গ্রেপ্তার

ঢাকা: দীর্ঘ ৯ বছর পলাতক থাকা গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

গ্রেপ্তার আসামি হলেন মো. শাহাবুল ইসলাম।

তিনি রাজশাহীর পবা থানার মাধবপুর (কাঞ্চিপাড়া) গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মৌলভীর ছেলে।

গ্রেপ্তার শাহাবুল শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে। তিনি ওই মামলা দায়ের পর থেকে ৯ বছর পলাতক ছিলেন।

শুক্রবার (১০ মে) বিকেলে অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (০৯ মে) কিশোরগঞ্জ জেলার ইটনা থানাধীন বাংলালিংক মোড় এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তার শাহাবুল ইসলাম ২০১৫ সালে পবা থানা শাখার শিবির সেক্রেটারি থাকাকালীন পবা থানাধীন বাগধানী এলাকায় বাসে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় সরাসরি অংশ নেন। এ বিষয়ে ২০১৫ সালের ২৩ জানুয়ারি মো. শাহাবুল ইসলামসহ তার অন্যান্য সহযোগীদের বিরুদ্ধে রাজশাহীর পবা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা (নং- ১১) দায়ের করা হয়। এরপর শাহাবুল ইসলাম আত্মগোপনে চলে যান।

এছাড়া মো. শাহাবুল ইসলাম পবা থানাধীন বড়গাছি পশ্চিমপাড়া জামে মসজিদের ভেতরে গোপন বৈঠকে জনমনে আতঙ্ক সৃষ্টি ও নাশকতার পরিকল্পনাসহ ককটেল, পেট্রোলবোমা ও বিভিন্ন উগ্রবাদী বই-লিফলেট উদ্ধারের ঘটনায় ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর পবা থানায় সন্ত্রাস বিরোধী আইনে রুজু করা মামলার (নং- ১৩) এজাহারনামীয় আসামি।

এটিইউর এই কর্মকর্তা জানান, গ্রেপ্তার শাহাবুল ইসলাম দীর্ঘ ৯ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিলেন। রাজশাহী মেট্রোপলিটনের পবা থানা আসামি গ্রেপ্তার সহায়তা চেয়ে এটিইউকে অধিযাচনপত্র প্রেরণ করলে এটিইউর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের একটি দল নিজস্ব গোয়েন্দা তথ্য ও নজরদারির ভিত্তিতে আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তার আসামিকে পবা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ১০, ২০২৪
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।