ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে শতাধিক ফলদ গাছ কেটে ফেলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
সোনারগাঁয়ে শতাধিক ফলদ গাছ কেটে ফেলার অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের চরকামালদী এলাকায় রাতের আঁধারে শতাধিক ফলদ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে।

শনিবার (২৫ মে) রাতে ওই এলাকার রফিকুল ইসলামের ফলদ বাগানের বিভিন্ন গাছ কেটে ফেলা হয়।

রোববার (২৬ মে) দুপুরে এ ঘটনায় রফিকুল ইসলামের ছেলে মো. ইমরান হোসেন বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।

ফলদ বাগানের মালিক রফিকুল ইসলাম জানান, শনিবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তার ফলদ বাগানের  ৫২টি লিচু গাছ, ১০টি কাঁঠাল গাছ, ৫টি আনার ও ১০টি জলপাই গাছসহ বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ করাত দিয়ে কেটে ফেলেছে। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি দাবি করেন, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিজয়ী চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালামের পক্ষে নির্বাচন করেছেন। নির্বাচনের আগে পরাজিত প্রার্থী বাবুল হোসেনের সমর্থকদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তার ধারণা, নির্বাচনে পরাজিত প্রার্থীর সমর্থকরা প্রতিহিংসায় তার বাগানের ফলদ গাছ কেটেছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন বলেন, দুর্বৃত্তদের গাছ কাটার ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।