ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদগঞ্জে এক রাতে ২৩ বৈদ্যুতিক মিটার চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ফরিদগঞ্জে এক রাতে ২৩ বৈদ্যুতিক মিটার চুরি

চাঁদপুর: জেলার ফরিদগঞ্জ উপজেলায় এক রাতে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে ২৩টি বৈদ্যুতিক মিটার চুরি হয়েছে।

রোববার (২৬ মে) রাতে উপজেলার বাগড়া বাজার থেকে শুরু করে রায়পুরের বর্ডার বাজার পর্যন্ত বিভিন্ন স্থান থেকে স’মিল ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে থ্রি ফেইজের এসব মিটার চুরির ঘটনা ঘটে।

 

ভুক্তভোগী স’মিল ব্যবসায়ী শফিকুর রহমান বলেন, প্রতিদিনের ন্যায় রাতে স’মিল বন্ধ করে বাড়িতে চলে যাই। সোমবার সকালে এসে দেখি আমার স’মিলের বৈদ্যুতিক মিটারটি চুরি হয়ে গেছে। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই। একই কথা জানিয়েছেন, অপর এক ব্যবসায়ী ইমাম হোসেন।

জেলা স’মিল মালিক সমিতির সভাপতি মো. নাছির উদ্দিন হাজী বলেন, রোববার রাতে আমার নিজের মালিকানাধীন দু’টি ব্যবসাপ্রতিষ্ঠানের মিটারসহ ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স’মিল থেকে ২৩টি মিটার চুরি হয়েছে। থ্রি ফেইজের এসব মিটারগুলো ২৫ থেকে ৩০ হাজার টাকা মূল্যের হয়ে থাকে।  

তিনি আরও বলেন, চুরির ঘটনায় স’মিল ব্যবসায়ীদের অনেক বড় ধরনের ক্ষতি হয়েছে। যারা এ চুরির সঙ্গে জড়িত আমি চাই প্রশাসন তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক। বিষয়টি থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছি। লিখিত অভিযোগের প্রস্তুতি চলছে।  

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় ফরিদগঞ্জ জোনাল অফিস। এই কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন বলেন, বৈদ্যুতিক মিটার চুরির ঘটনাটি দুঃখজনক। এ উপজেলায় আগে কখনও বৈদ্যুতিক মিটার চুরির ঘটনা ঘটেনি।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাইদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।