ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

ছাত্রলীগকে অজনপ্রিয় করার প্রক্রিয়া চলছে: ব্যারিস্টার সুমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ছাত্রলীগকে অজনপ্রিয় করার প্রক্রিয়া চলছে: ব্যারিস্টার সুমন

ঢাকা: ছাত্রলীগকে কিভাবে অজনপ্রিয় করা যায় তার একটি চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।  

মঙ্গলবার (১৬ জুলাই) গণমাধ্যমের কাছে তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, ছাত্রলীগকে কিভাবে অজনপ্রিয় করা যায় তার একটি চক্রান্ত চলছে। কারণ, আপনি যখন দুটি দলকে মুখোমুখি করবেন, ছাত্রলীগ যদি কাউকে বাড়ি দেয় বা বাড়ি খায় তখন এটি আরো খারাপ পরিস্থিতির দিকে যাবে, ছাত্রলীগকে আরো অজনপ্রিয় করার একটা প্রক্রিয়া চলছে।

সায়েদুল হক সুমন বলেন, ‘আমি ছাত্রলীগকে বলব, আপনারা প্রকৃতপক্ষে যদি কাউকে প্রতিহত করেন, তাহলে যারা আন্দোলনের বাইরে থেকে এসে সরকারের ক্ষতি করতে চায়, রাষ্ট্রের ক্ষতি করতে চায় তাদেরকে প্রশাসনের কাছে হস্তান্তর করবেন।
 
প্রতিটা দল বা সংগঠনে সবসময় তো একই আদর্শের ওপর সব লোক থাকে না উল্লেখ করে তিনি বলেন, তারা আদর্শের ব্যত্যয় ঘটিয়ে হয়তো কেউ কেউ অতিরিক্ত আবেগ দেখাচ্ছে। এটি দেখাতে গিয়ে পুরো দলের বদনাম হচ্ছে। সাধারণ আন্দোলনকারীদের পক্ষে যদি কেউ ছাত্রলীগকে মারে বা অন্যকাউকে মারে তখন তাদেরও বদনাম হচ্ছে। সংঘর্ষ-সন্ত্রাসের মধ্য দিয়ে কোনো সমাধান আসবে না বরং আমরা আরো পিছিয়ে যাব। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য আমরা সামনের দিকে আগাচ্ছি। আমাদের সবাইকে একটু ধৈর্য ধরতে হবে।

ব্যারিস্টার সুমন বলেন, একজন এমপি হিসেবে আপনাদের কাছে আমি দাবি জানাচ্ছি, অযথা সন্ত্রাস-আন্দোলনের দিকে গিয়ে ভাঙাভাঙির দিকে গিয়ে রক্তাক্ত অবস্থায় আমাদের কোনো সমাধান হয় না।

তিনি বলেন, ছাত্রলীগ এবং সাধারণ ছাত্র-ছাত্রীদের মধ্যে গতকাল যা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এই পরিস্থিতি যেকোনোভাবে বন্ধ করতে হবে। গতকাল যারা আহত হয়েছে আমি সরকারের কাছে দাবি জানাব, সবাইকে পরিপূর্ণভাবে চিকিৎসার ব্যবস্থা করতে।
 
ছাত্রলীগ কি মারধর করে ভুল করেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগ যদি কোনো মারধরের ঘটনার সঙ্গে জড়িত থাকে তবে এটা ছাত্রলীগের কোনো দলীয় সিদ্ধান্ত না। এটা হচ্ছে অতি আবেগ, কিছু কিছু লোক হাইব্রিড থাকে তারা নিজেদেরকে প্রমাণ করার জন্য ছাত্রলীগের ট্যাগ লাগিয়ে অন্যকে মারছে।

তারা কি বোঝে না আমি যখন একজনকে মারছি তখন এটা সারা বাংলাদেশে ভিডিও হচ্ছে। আমার দলের ক্ষতি হচ্ছে, এটা কি তারা বোঝে না? যারা বোঝে তারা কখনও মারবে না। আর যারা মারে এরা প্রকৃত ছাত্রলীগ না।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।