ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে শিক্ষার্থীদের কফিন মিছিল, রেললাইন অবরোধ-বিক্ষোভ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ময়মনসিংহে শিক্ষার্থীদের কফিন মিছিল, রেললাইন অবরোধ-বিক্ষোভ 

ময়মনসিংহ: কোটা আন্দোলনে হামলা-নির্যাতন-হত্যার প্রতিবাদে ময়মনসিংহে কফিন মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ সময় তারা রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

 

বুধবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর কৃঞ্চচূড়া চত্বর থেকে এই কফিন মিছিলটি বের হয়ে টাউন মোড়ে গিয়ে অবস্থান নেয়।

এর আগে সকাল ১১টা থেকে নগরীর কৃঞ্চচূড়া চত্বরে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে।  

এতে আনন্দ মোহন কলেজ, নাসিরাবাদ, ময়মনসিংহ মহাবিদ্যালয়, পলিটেকনিক ইন্সটিটিউটসহ নগরীর বিভিন্ন স্কুল ও কলেজের হাজার হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় তারা স্লোগানে স্লোগানে নিহত আন্দোলনকারীদের হত্যার বিচার দাবি করেন।  

এদিকে রেললাইন অবরোধ করায় প্রায় দুই ঘণ্টা দুটি ট্রেন আটকা পড়ে থাকে বলে জানিয়েছেন ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপারিনটেন্ডেন্ট মো. নাজমুল হক খান।

তিনি বলেন, শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করায় মহুয়া এক্সপ্রেস ট্রেন ফাতেমানগর স্টেশনে এবং মোহনগঞ্জ লোকাল ট্রেন শম্ভগঞ্জ এলাকায় প্রায় দুই ঘণ্টা আটকা ছিল।  

শিক্ষার্থীরা জানায়, ন‍্যায‍্য অধিকার আদায়ের আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ যৌথ হামলা চালিয়ে আমাদের ভাই-বোনদের শহীদ করেছে। আমারা শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। যে কোনো মূল‍্যে দাবি আদায় করে আমরা ঘরে ফিরব। অন‍্যথায় আমাদের আন্দোলন চলছে এবং চলবে।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।