ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে বিদেশি পিস্তল-গুলিসহ ২ অস্ত্র কারবারি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
রাজশাহীতে বিদেশি পিস্তল-গুলিসহ ২ অস্ত্র কারবারি আটক

রাজশাহী: রাজশাহীতে একটি বিদেশি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ দুই অস্ত্র কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫। এ সময় দুইটি ম্যাগজিন, একটি মোটরসাইকেল, দুইটি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় রাজশাহী জেলার বাঘা উপজেলার রুস্তমপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরপর বুধবার (১৭ জুলাই) দুপুরে র‍্যাব-৫ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটকরা হলেন- জেলার বাঘা উপজেলার হরিরামপুর গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে তরিকুল (২৫) ও মকিমের ছেলে সেলিম রেজা (২৬)।

র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় র‌্যাব-৫ রাজশাহী ও নাটোর ক্যাম্প যৌথভাবে রুস্তমপুর গরুরহাটে চেকপোস্ট বসায়। এ সময় দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়। তাদের দেহ তল্লাশি করে জব্দকৃত পিস্তল, ম্যাগজিন ও গুলি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক ব্যাক্তিরা ওই এলাকার চিহ্নিত অস্ত্র কারবারি। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত। আর তাদের বসতবাড়ি ভারত সীমান্তবর্তী এলাকায় হওয়ায় দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দেশ থেকে বিদেশি পিস্তল ও গুলি সংগ্রহ করে বিভিন্ন ব্যক্তি ও অস্ত্র কারবারিদের কাছে মোটা অংকের টাকায় বিক্রি করে আসছিল বলেও ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।