ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

আন্দোলন ঘিরে খুলনায় কঠোর অবস্থানে পুলিশ, মাঠে বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
আন্দোলন ঘিরে খুলনায় কঠোর অবস্থানে পুলিশ, মাঠে বিজিবি

খুলনা: শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে খুলনায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। কয়েক দিন ধরে চলা আন্দোলনের বিষয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১৭ জুলাই) সকাল থেকে শহরে পুলিশ-বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীকে টহল দিতে দেখা গেছে।

থানা পুলিশ, রিজার্ভ পুলিশ, গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন ইউনিট থেকে পুলিশ সদস্যদের নগরীর বিভিন্ন পয়েন্টে মোতায়েন রাখা হয়। শিববাড়ির মোড়ে জলকামান আনা হয়েছে। যার কারণে প্রতিদিনের মতো শিক্ষার্থীরা রাজপথ দখল করে অবরোধ করতে পারেনি।

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন বাংলানিউজকে বলেন, কমপ্লিট শাটডাউনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে খুলনায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সারা দেশে কমপ্লিট শাটডাউনের তেমন প্রভাব পড়েনি খুলনায়। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগের মতো জিরো পয়েন্ট এলাকায় জড়ো হতে পারেনি। তবে শিববাড়ির মোড়ে পুলিশকে উপেক্ষা করে জড়ো হয়েছেন সরকারি বিএল কলেজসহ অন্যান্য কলেজের শিক্ষার্থীরা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ পুলিশ, বিজিবি ও র‌্যাব নিয়ে গোটা ক্যাম্পাসের চারপাশ ঘিরে রাখা হয়েছে।

আজাদ নামে এক শিক্ষার্থী বলেন, আমাদের ক্যাম্পাসে প্রবেশ করতে দিচ্ছে না আবার বেরও হতে দিচ্ছে না। এর প্রতিবাদ সরূপ খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুপুরে বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলা কালো কাপড় দিয়ে ঢেকে, অদম্য বাংলার পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করবে। একই সঙ্গে বিক্ষোভ সমাবেশ পালিত হবে।

অন্যদিকে শিক্ষার্থীদের এ আন্দোলন ঘিরে খুলনায় ছাত্রলীগ মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।