ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে দুইদফা ত্রিমুখী সংঘর্ষে আহত অর্ধশত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
সিলেটে দুইদফা ত্রিমুখী সংঘর্ষে আহত অর্ধশত 

সিলেট: সিলেটে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের দফায় দফায় সংঘর্ষে অন্তত অর্ধমত আহত হয়েছেন।  

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিশ্ববিদ্যালয় মূল ফটকে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়।

এর ঘণ্টাখানেক পর বিশ্ববিদ্যালয়ের অদূরে আখালিয়া এলাকায় ফের সংঘর্ষে জড়ায় আন্দোলনকারী শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশ। পৃথক সংঘর্ষের ঘটনায় ৭ পুলিশ সদস্য, ছয়জন সাংবাদিকসহ অন্তত অর্ধশত আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে জানান, কতিপয় দুর্বৃত্ত বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ পাল্টা আক্রমণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাজ করছে।

এর আগে দুপুর দেড়টার দিকে আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ ঘটে। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পুলিশ অবস্থান নিলে শিক্ষার্থীরা প্রথমে পুলিশের সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়ায়। এরপর পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ শতাধিক রাউন্ড শর্টগানের গুলি, টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এদিকে সকাল থেকে মহানগর এলাকায় যানবাহন চলাচল ও দোকানপাট খোলা থাকলেও মানুষের মধ্যে ছিল চাপা উত্তেজনা। দুপুরের দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা মোটরসাইকেল যোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিকে রওয়ানা হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের দিকে আসতে থাকলেও আখালিয়া মাউন্ট অ্যাডরো হাসপাতালের সামনে ত্রিমুখী সংঘর্ষে জড়ায়।  

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার নিয়ে নিয়ে আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে অবস্থান নেয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে শাবি ফটকের সামনে এই সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। বিকেলে তারা নগরের আম্বরখানা পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।