ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে বাকৃবিতে শিক্ষকদের গণমিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
বৃষ্টি উপেক্ষা করে বাকৃবিতে শিক্ষকদের গণমিছিল

ময়মনসিংহ: শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে নিহত, আহত, পঙ্গু ও গ্রেপ্তার হওয়া সবার স্মরণে দেশব্যাপী ‘প্রার্থনা, কবর জিয়ারত ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। তাদের কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে বৃষ্টিতে ভিজে গণমিছিল কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা।

 

তবে গণমিছিলে অংশ নেওয়া অধিকাংশ শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি সোনালী দলের বলে জানা যায়।

শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ভবন সংলগ্ন করিডোরে একত্রিত হন শিক্ষকরা। এ সময় তাদের সঙ্গে যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও। পরে শিক্ষকরা বৃষ্টির মধ্যেই প্ল্যাকার্ড হাতে লাইব্রেরির সামনে থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিজয়-৭১ স্মৃতি স্তম্ভের সামনের রাস্তা দিয়ে গিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।  

মিছিল শেষে বক্তব্য রাখেন, বাকৃবির বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘সোনালী দল’র সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া।

তিনি বলেন, ‘মানুষকে কথা বলতে দিচ্ছে না, টুঁটি চেপে ধরছে, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার করে পাখির মতো মানুষ মারছে। সেই সময়ে আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গণমিছিল করে এখানে এসে দেশের সচেতন নাগরিক হিসেবে নিজেদের বিবেককে পরিষ্কার করেছি। সামনের দিনে যতদিন এই জালিম সরকার, গণহত্যাকারী সরকার, মাফিয়া সরকার দেশ থেকে বিদায় না নিবে ততোদিন পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে আমরা শতভাগ একাত্মতা ঘোষণা করলাম এবং এই সরকার পতন না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব। ’

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।