ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান হত্যা: সাবেক এসপিসহ ১৮ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান হত্যা: সাবেক এসপিসহ ১৮ জনের নামে মামলা

সাতক্ষীরা: সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আনারুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যার অভিযোগে তৎকালীন পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীরসহ ১৮ জনের নামে মামলা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সাতক্ষীরা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ আনারুল ইসলামের ভাই জিয়ারুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বড়াল মামলাটি আমলে নিয়ে সদর থানার ওসিকে এফআইআর হিসেবে গ্রহণের আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এবিএম আনিসুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন-সদর সার্কেলের তৎকালীন সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইনামুল হক, সদর থানার তৎকালীন এসআই হেকমত আলী, দেবহাটার গাজী লুৎফর রহমান, জেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান, তার ভাই আব্দুল হান্নান, মৃত কালাচাঁদ সরদারের ছেলে হবিবার রহমান ও মাহাবুবুর রহমান, ইন্দিরার হাসেম আলী, কাশেমপুরের তহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এসএম শওকত হোসেন, সহসভাপতি গোলাম মোরশেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু আহমেদ, কাশেমপুরের রবিউল ইসলাম, ইয়াহিয়া গাজী এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বাবু।

মামলার এজাহারে উল্লিখিত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অন্যান্য আসামিদের সহযোগিতায় ২০১৩ সালের ৩০ ডিসেম্বর সকাল ৯টার দিকে ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আনারুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যার অভিযোগ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।