ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

ঝিনাইদহে বিএনপি নেতার বাড়িতে অগ্নিসংযোগ: সাবেক তিন এমপিসহ ৩২৯ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
ঝিনাইদহে বিএনপি নেতার বাড়িতে অগ্নিসংযোগ: সাবেক তিন এমপিসহ ৩২৯ জনের নামে মামলা

ঝিনাইদহ: ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামী লীগের সাবেক তিন সংসদ সদস্যসহ ৩২৯ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।  

রোববার (২৫ আগস্ট) বিএনপি সভাপতির ভাতিজা রিপন বিশ্বাস বাদী হয়ে এই মামলা করেন।

 

বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন উদ্দিন জানান, জেলা বিএনপির সভাপতির বাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু হয়েছে।  

মামলার আসামিরা হলেন- ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার, ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু, তাহজীব আলম সিদ্দিকী সমি, পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ, আ.লীগ নেতা জেএম রশিদুল আলম, বাবু জীবন কুমার বিশ্বাস, নজরুল ইসলাম, আশফাক মাহমুদ জন, ওয়াল্টন জাহাঙ্গীর ও শ্রমিকলীগ নেতা আক্কাচ আলীসহ ৩২৯ জনের নাম উল্লেখ করে ৭০০/৮০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় আ.লীগের সাবেক তিন সংসদ সদস্যকে হুকুমের আসামি করা হয়েছে।  

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা অস্ত্র নিয়ে বিএনপি সভাপতি এম এ মজিদের কলাবাগান পাড়ার বাড়িতে ঢুকে ভাঙচুর শেষে আগুন ধরিয়ে দেয়। এতে বাড়িতে থাকা প্রাইভেট কার, মোটরসাইকেল ও বাসার মূল্যবান আসবাবপত্র ভস্মীভূত হয়।  

উল্লেখ্য, এর আগে গত ১৯ আগস্ট ঝিনাইদহ জেলা বিএনপি অফিস পোড়ানোর ঘটনায় ৪৬৮ জনের নাম উল্লেখ করে ঝিনাইদহ সদর থানায় মামলা করা হয়। এই মামলায় ঝিনাইদহ র‌্যাব রোববার অভিযান চালিয়ে গোয়ালপাড়া গ্রামের হোসেন আলী (৩৫), পৈলানপুর গ্রামের আজাদ মোল্যা (৪০), নারায়ণপুর গ্রামের স্বপন মোল্যা (৪২), চুয়াডাঙ্গা গ্রামের মো. সাজিদুল ইসলামকে (৩৪) গ্রেপ্তার করে সদর থানায় সোপর্দ করে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।