ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ হত্যাকাণ্ডের ঘটনায় ভাইয়ের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ হত্যাকাণ্ডের ঘটনায় ভাইয়ের মামলা

রাজশাহী: রাজশাহীতে সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ (৩২) নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে। তবে মামলায় কোনো আসামির নাম বা সংখ্যা উল্লেখ করা হয়নি।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নিহতের বড় ভাই মোহাম্মদ বেহেস্তী (৩৫) বাদী হয়ে মহানগরীর মতিহার থানায় মামলাটি করেছেন।

নিহত আব্দুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়। তবে তিনি মহানগরীর মতিহার থানার বুধপাড়া এলাকায় থাকতেন।

এ ব্যাপারে রাজশাহী মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল ইসলাম জানান, মাসুদের বড় ভাই বাদী হয়ে অজ্ঞাত আসামি হিসেবে হত্যা মামলা দায়ের করেছেন। মামলাটি রেকর্ড করা হয়েছে। এখন মামলার অভিযোগের তদন্ত করা হবে। এরপর প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ সেপ্টেম্বর সন্ধ্যায় আব্দুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবিলী অফিসার্স কোয়াটার্স থেকে স্কুটি যোগে নবজাতক সন্তান ও অসুস্থ স্ত্রীর ওষুধ নিতে বিনোদপুর বাজারে ফার্মেসিতে যান। এ সময় অজ্ঞাতনামা কে বা কারা তাকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী কৌশলে আটক করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর তার ছোট ভাইকে উপর্যুপরি প্রহার করে। এতে মাসুদ মুমূর্ষু হয়ে পড়েন। এ অবস্থায় জনৈক এক ব্যক্তি মহানগরীর মতিহার থানায় খোঁজ নিতে আসেন যে, মতিহার থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরবর্তী সময়ে কোনো হত্যা মামলা দায়ের হয়েছে কী না? তবে মতিহার থানায় কোনো হত্যা মামলা না থাকায় ওই ব্যক্তির নির্দেশনায় উত্তেজিত ছাত্র-জনতা বোয়ালিয়া মডেল থানায় তার ছোট ভাইকে হত্যা মামলার আসামি হিসেবে গ্রেপ্তার দেখানোর জন্য নিয়ে যান।

মামলার এজাহারে আরও বলা হয়, মাসুদকে বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়ার এবং বোয়ালিয়া থানার ফ্লোরে মাসুদকে শুইয়ে রাখার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারিত হয়েছে। মারাত্মক অসুস্থ অবস্থায় মাসুদ এক গ্লাস পানির জন্য আকুতি-মিনতি করলেও তার ছোট ভাইকে পানি পান করানো থেকে বিরত রাখা হয়। মৃত্যু মুখে পতিত তার ছোট ভাইকে চিকিৎসার সুযোগ না দিয়ে উত্তেজিত ছাত্র-জনতা বোয়ালিয়া মডেল থানার ওসিকে হত্যা মামলার আসামি হিসেবে মাসুদকে বোয়ালিয়া মডেল থানায় গ্রেপ্তার দেখাতে বলা হয়। পরে ওসি শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে মাসুদকে যথাযথ চিকিৎসা দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় রাত সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মাসুদের দ্রুত এক্সরে করে এবং ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টায় মাসুদ মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ