ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোটরসাইকেল চালাতে না পারলেও সঙ্গে হেলমেট রাখতেন শুভ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
মোটরসাইকেল চালাতে না পারলেও সঙ্গে হেলমেট রাখতেন শুভ্র

ঢাকা: যাত্রাবাড়ীর মনিরুল মোশারফ ওরফে শুভ্রর নিজের কোনো মোটরসাইকেল ছিল না। তিনি মোটরসাইকেল চালাতেও জানেন না।

কিন্তু কোথাও চলাফেরার সময় ও নিজের ঘরে একাধিক হেলমেট রাখতেন।

কেন, কী কারণে হেলমেট বহন করতেন শুভ্র- এমন তথ্য জেনেছে পুলিশ।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে উত্তর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় অভিযান চালিয়ে শুভ্রকে তার শ্বশুর বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি ছুরি, ৫টি চাপাতি, তিনটি চাকু, একটি হকিস্টিক, একটি স্টিলের পাইপ, একটি লোহার রড, একটি হাতুড়ি, দুটি লাল ও কালো রঙের হেলমেট জব্দ করা হয়।

শনিবার (৫ অক্টোবর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওয়ারী বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মফিজুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, শুভ্র যাত্রাবাড়ী এলাকায় সন্ত্রাসী শুটার লিটনের অন্যতম সহযোগী। হেলমেট পরেই অপরাধ কর্মকাণ্ড চালাতেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তিনি হেলমেটে পরেই হামলা চালিয়েছিলেন।

তিনি আরও বলেন, শুভ্রর হেফাজতে থাকা অস্ত্রগুলো ছাত্র-জনতার ওপর আক্রমণের সময় ব্যবহার করেন। তিনি হেলমেট বাহিনীর সদস্য হিসেবে কাজ করতেন বলে আমাদের কাছে অভিযোগ আছে। ভয়ে এতদিন তার বিরুদ্ধে কেউ কোনো মামলাও দিতে পারেনি না। শুক্রবার যাত্রাবাড়ী থানার বিবির বাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার শুভ্রর রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে বিচারক তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বলেও জানিয়েছেন এডিসি মফিজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।