ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার: কক্সবাজারে ডিম, ব্রয়লার মুরগি, আলু, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ও ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে শহরের বাজারঘাটা ও বড় বাজার এলাকায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে এ অভিযান চালানো হয় বলে জানান কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.হাসান-আল-মারুফ।

অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে তিনি বলেন, মূলত কক্সবাজারে ডিম, ব্রয়লার মুরগি, আলু, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ও ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি জানান, এ সময় বাজারঘাটা এলাকায় এবি পোলট্রি অ্যান্ড ডেইরিকে বেশি মূল্যে ডিম বেচার অপরাধে ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকার অপরাধে জেরিন রেস্তোরাঁকে ২ হাজার টাকা, একই অপরাধ ও স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য ব্যবহারের অপরাধে বড় বাজারের শাহবাগ হোটেলকে ১৫ হাজার টাকা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে না বিক্রির অপরাধে জাহাঙ্গীর স্টোরকে ৫ হাজার টাকা  এবং মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ,মেয়াদ,এমআরপি না থাকার অপরাধে আমানুল্লাহ স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

তিনি জানান, এছাড়াও বেচা-কেনায় পাকা রশিদ পরিবীক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন এবং সে অনুযায়ী বিক্রি করছেন কিনা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করছেন কিনা, ওজনে কারচুপি করছেন কিনা, নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মজুদ পরিস্থিতির বিষয় মনিটরিং করা হয়েছে।

অভিযান চলাকালীন ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং ভোক্তা-ব্যবসায়ীদের সচেতন করা হয়।

এ সময় সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব জহরলাল পাল ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।