ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্রেতাশূন্য মেলা!

একসেট থ্রি-পিস ২৫০, তিন সেট ৫৯৯

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
একসেট থ্রি-পিস ২৫০, তিন সেট ৫৯৯ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) দেশি ও বিদেশি কোম্পানিগুলো নানা ধরনের পণ্যে বিশেষ ছাড় দিচ্ছে। এক্ষেত্রে পিছিয়ে নেই ফ্যাশান হাউজগুলোও।



মেলা উপলকক্ষে দেশি তাঁতের তৈরি এক সেট থ্রি-পিস ২৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। অন্যদিকে, তিন সেট থ্রি-পিস বিক্রি করা হচ্ছে মাত্র ৫৯৯ টাকায়।

শুধু ফ্যাশান হাউজই নয়, মেলা উপলকক্ষে বিশেষ ছাড় দিচ্ছে অপি এমব্রয়ডারিও। তবে মেলায় স্টলগুলো বিশেষ ছাড় দিলেও ক্রেতা মিলছে না স্টলে। রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়েছে মেলাতে। অন্যদিনগুলোতে মেলার সামনে সারি সারি প্রাইভেট কার থাকলেও সোমবার (০৫ জানুয়ারি) কোনো প্রাইভেট কারের দেখা মেলেনি।

সব ধরনের এমব্রয়ডারি কাজ করা তিন সেট থ্রি-পিস মাত্র ৫৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। সে হিসেবে নয় পিস কাপড়ের গড় দাম পড়ে ৬৭ টাকা।

দামের পার্থক্যের উপর ভিত্তি করে নানা প্রকারের থ্রি-পিস পাওয়া যাচ্ছে অপি এমব্রয়ডারিতে। এছাড়া অন্যান্য থ্রি-পিসেও বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। যেমন উন্নত মানের প্রতিটি থ্রি-পিস ৪৫০ টাকা দামে বিক্রি করলেও তিন সেট বিক্রি করা হচ্ছে ১ হাজার ২০০ টাকায়। আবার ৮৫০ টাকা বিশেষ থ্রি-পিসেও ১০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে।

অপি এমব্রয়ডারি স্টলের প্রধান কর্মকর্তা দুলাল মিয়া বাংলানিউজকে বলেন, মেলা উপলক্ষে আমরা ক্রেতাদের হাতে মাত্র ২৫০ টাকায় থ্রি-পিস সেট তুলে দিচ্ছি। সেক্ষেত্রে তিনসেট থ্রিপিস কিনলে মাত্র ৫৯৯ টাকা দাম ধরা হচ্ছে। এছাড়া নানা পদের থ্রি-পিসের উপর ভিত্তি করে ছাড় দেওয়া হচ্ছে।

অধিকাংশ স্টলেই মিলছে আকর্ষণীয় ছাড়। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে মেলার পঞ্চম দিনে একরকম হোঁচট খেলো বাণিজ্য মেলা। অন্যান্য দিনে দর্শনার্থীদের সমাগম হলেও এদিন পুরো মেলাই ছিল ফাঁকা।

স্টলের কর্মকর্তারা পার করছেন অলস সময়। নগরীতে যানবাহনের সমস্যার কারণে মেলায় দর্শনার্থীরা আসতে পারেনি বলে স্টল থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারী ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।