ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোমার আঘাতে অনিক-হৃদয়ের স্বপ্নভঙ্গ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
বোমার আঘাতে অনিক-হৃদয়ের স্বপ্নভঙ্গ! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: ফেব্রুয়ারির ২ তারিখ অনুষ্ঠিত হবে মাধ্যমিক (এসএসসি) পরীক্ষা। এ পরীক্ষায় অংশ নেওয়ার কথা অনিক ও হৃদয় নামে দুই শিক্ষার্থীর।

কিন্তু বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া বোমার আঘাতে তাদের সেই স্বপ্ন আজ অনিশ্চিত!

সোমবার (০৫ জানুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে শহরের খেজুর চত্বরে বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া বোমার আঘাতে মিনহাজুল ইসলাম (১৫) ও শারিয়ার হৃদয় (১৬) নামে দুই স্কুলছাত্র গুরুতর আহত হয়।

এতে হৃদয়ের চোখ উপড়ে গেছে ও অনিকের শরীরের প্রায় বেশির ভাগ অংশ ঝলসে গেছে।

আহত হৃদয়কে প্রথমে স্থানীয় প্রাইম চক্ষু হাসপাতালে ও অনিককে ফেনী আধুনিক সদর হাসপাকতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে হৃদয়কে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও অনিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ফেনী আধুনিক সদর হাসপাতালের আবাসিক অফিসার অসীম কুমার বাংলানিউজকে জানান, তারা যে পরিমাণ আহত হয়েছে তাতে তাদের আগামী ২ ফেব্রুয়ারি পরীক্ষা দেওয়া সম্ভব নয়।

অনিকের বাবা মিজান বাংলানিউজকে বলেন, আমার ছেলে কি অপরাধ করেছিল, কেন তার শরীর ঝলসে দেওয়া হলো! ওতো কোনো রাজনৈতিক কর্মসূচিতে যায় নি। গিয়েছিল প্রাইভেট পড়তে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সোমবার বিএনপি-জামায়াত ও সরকার দল আওয়ামী লীগ শহরে পাল্টাপাল্টি কর্মসূচি  ঘোষণা করে। শহরের শহীদ মিনার চত্বরে আওয়ামী লীগ জনসভার আয়োজন করে।

অন্যদিকে বিএনপি-জামায়াত শহরের এসএসকে রোডে কালো পতাকা মিছিলের কমর্সূচি ঘোষণা করে। বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ বিকট শব্দে শহরের খেজুর চত্বর এলাকায় বোমা বিস্ফোরণ ঘটে। এতে প্রাইভেট পড়া শেষে বাসায় ফেরার পথে তারা আহত হয়।

আহত মিনহাজুল ইসলাম অনিক শহরের আড্ডাবাড়ী এলাকার বাসিন্দা। তার বাবার নাম মিজানুর রহমান। আরেক আহত শাহরিয়ার হৃদয় শহরের রামপুর ইটালী ভবনের বাসিন্দা। তার বাবার নাম আবুল খায়ের।  

ফেনী আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার অসিম কুমার তাদের চট্টগ্রাম ও ঢাকায় নিয়ে চিকিৎসার বিষয়টি বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।