ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গর্ভনরকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
গর্ভনরকে প্রধানমন্ত্রীর অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গর্ভনর ড. আতিউর রহমান

ঢাকা: ‘২০১৫ সালের শ্রেষ্ঠ কেন্দ্রীয় ব্যাংকার’ নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমানকে অভিনন্দন জানিয়েছেন।

লন্ডন থেকে প্রকাশিত দ্যা ফ্যাইন্যান্সিয়াল টাইমস-এর ব্যাংক ও অর্থনীতি বিষয়ক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ সোমবার এশিয়া প্যাসিফিক অঞ্চল থেকে আতিউর রহমানকে ২০১৫সালের সেন্ট্রাল ব্যাংকার অব দ্য ইয়ার ঘোষনা করায় প্রধানমন্ত্রী এ অভিনন্দন জানান।



মঙ্গলবার এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী কৃষি-বান্ধব এবং গ্রিন ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তন, সামষ্টিক অর্থনীতি এবং সার্বিক ব্যাংকিং ব্যবস্থাপনায় শৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠায় আতিউর রহমানের বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন।

অর্থনীতির স্থিতিশীলতার সঙ্গে আপোষ না করে পরিবেশ বান্ধব ও সমাজ সচেতন উন্নয়নে পুজির প্রবাহ বাড়ানোর স্বীকৃতি স্বরুপ এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেলেন ড. আতিউর রহমান।

এর আগে অর্থনৈতিক ক্ষেত্রে দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে বিশেষ অবদানের জন্য ফিলিপিন্সের গুসি শান্তি পুরস্কার পেয়েছেন গভর্নর আতিউর।

২০০৯ সালের ১ মে বাংলাদেশ ব্যাংকের দশম গভর্নর হিসাবে চার বছরের জন্য দায়িত্ব নেন আতিউর। এরপর তাকে আরও এক মেয়াদের জন্য গুরুত্বপূর্ণ এ দায়িত্বে রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

বাংলাদেশ সময়: ১৩২২ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।