ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাকাতের হামলায় আহত সাংবাদিক ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
ডাকাতের হামলায় আহত সাংবাদিক ফারুক মো. ফারুক হোসেন

ঢাকা: ডাকাতের হামলায় গুরুতর আহত হয়েছেন ইংরেজি দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট’র স্টাফ রিপোর্টার মো. ফারুক হোসেন।

বুধবার (০৭ জানুয়ারি) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে তিনি আহত হন।

হামলায় সাংবাদিক ফারুকের বাম চোখ নষ্ট হয়ে যাওয়ার উপক্রম।

ফারুক জানান, বুধবার রাতে বাসার ফেরার জন্য গাবতলী পৌঁছে পাটুরিয়াগামী একটি বাসে ওঠেন তিনি। ওই বাসে প্রথমে ৩০ জনের মতো যাত্রী ছিল। বাসটি সাভারের আমিনবাজার এলাকা পার হয়ে সালেপুর সেতুর কাছে আসলে যাত্রী সেজে কয়েকজন ডাকাত বাসে উঠে।

পরে তারা (ডাকাতরা) অস্ত্রের মুখে ফারুকসহ যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, মালামাল ও টাকা লুটে নেয়। এ সময় তারা ফারুককে হাত-পা বেঁধে পেটায়ও।

অচেতন হয়ে পড়লে তার চোখ উপড়ে ফেলার চেষ্টা করে তারা। এ সময় হাত-পা বাঁধা অবস্থায় মৃত ভেবে চলন্ত বাস থেকে আশুলিয়ার জিরানী এলাকায় সড়কের পাশে পানিতে ফেলে দেয়।

পরে একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীরা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় তার বাম চোখ নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

ফারুক অভিযোগ করে আরও বলেন, এক সপ্তাহ আগে আমি সাভার বাসস্ট্যান্ডে ছিনতাইকারীর কবলে পড়ে সব কিছু হারাই।

পরে সাভার মডেল থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে নামমাত্র সাধারণ ডায়েরি (জিডি) নিলেও কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন তিনি।

এরপর থেকে ছিনতাইকারীরা তাকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। এরই জের হিসেবে তার চোখ উপড়ে ফেলার চেষ্টা ও হত্যার চেষ্টা হতে পারে বলে মনে করেন তিনি।

সাভার মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আজাহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, রাতে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।