ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে হয়রানি ও গ্রেফতার না করতে হাইকোর্টের নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, জুন ৬, ২০১০

ঢাকা: বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে কোনো প্রকার হয়রানি বা গ্রেফতার না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিনি আজ মঙ্গলবার সকালে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া নিম্ন আদালতে বিচারাধীন ৭টি মামলায় আগাম জামিন আবেদন করতে হাইকোর্টে যান ।

 

 বিচারপতি শামসুল হুদা ও বিচারপতি আবুবকর সিদ্দিকী সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে আগাম জামিন না দিয়ে নিম্ন আদালতে আত্মসর্মপণের নির্দেশ দেন।

পাশাপাশি তাকে আগামী ৮সপ্তাহের মধ্যে কোনো প্রকার হয়রানি ও গ্রেফতার না করারও নির্দেশ দেন আদালত।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে জামিন দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন তাঁর আইনজীবী অ্যাডভোকেট ফজলে নূর তাপস এমপি ও অ্যাডভোকেট মেহেদি হাসান চৌধুরী। সরকার পক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ।

জানা যায়, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ টি মামলার ৬ টিই বাড্ডা থানায় দায়ের করা হয়েছে। বাকি একটি মামলা দায়ের করা হয়েছে রমনা থানায়।

২০০৬ সালের ১৭ নভেম্বর মাটি ভরাটের কাজে বাধা দেওয়ায় ভাঙচুরের অভিযোগে রতন চন্দ্র সরকার, ২০০৭ সালের ২৪ এপ্রিল জমি দখলের অভিযোগ এনে ওবায়দুল কবির, একই বছরের ১৮ মার্চ প্লট হস্তান্তরে প্রতারণার অভিযোগ করে এম এ মালেক, একই ধরনের অভিযোগে ২০০৭ সালের ২৪ ফ্রেবুয়ারি কাজী সারওয়ার হোসেন, ২০০৭ সালের ৭ জুন জলাধার আইনে ডিবির পরিদর্শক সালাহউদ্দিন আহমেদ এবং জমি দখলের অভিযোগে ২০০৭ সালের ২৪ ফেব্রুয়ারি জনৈকা হাজেরা পারভীন বাড্ডা থানায় মামলাগুলা দায়ের করেন। এছাড়া ২০০৮ সালের ৮ মে সাব্বির (বসুন্ধরা গ্রুপের একজন কর্মকর্তা) হত্যামামলা ধামাচাপা দিতে ঘুষ দেওয়ার অভিযোগ এনে সিআইডি’র অতিরিক্ত পুলিশ সুপার আরমান আলী রমনা থানায় অপর মামলাটি দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ঘণ্টা, জুন ১’ ২০১০ইং
জেএ/এনএস/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।