ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি লিটন হত্যা: ঘটনাস্থল পরিদর্শন ডিআইজির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
এমপি লিটন হত্যা: ঘটনাস্থল পরিদর্শন ডিআইজির রংপুর পুলিশ রেঞ্জের বিভাগীয় কমিশনার (ডিআইজি) খন্দকার ফারুক আহম্মেদ

গাইবান্ধা: গাইবান্ধার সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার পর রংপুর পুলিশ রেঞ্জের বিভাগীয় কমিশনার (ডিআইজি) খন্দকার ফারুক আহম্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে এমপি লিটনের বাড়িতে যান ডিআইজি।

এ সময় তিনি লিটনের গুলিবিদ্ধ হওয়ার ঘর পরিদর্শন করেন।

তিনি সেখানে পড়ে থাকা গুলির খোসা, পানের বাটা ও মোবাইল ফোনসহ বিভিন্ন আলামত দেখেন।

এছাড়া তিনি গুলির ঘটনা দেখা এমপি লিটনের বাড়ির উঠানে ক্রিকেট খেলতে থাকা বার বছর বয়সের শিশুসহ ঘরের লোকজন ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

ঘটনাস্থলে ডিআইজির সঙ্গে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) আশরাফুল আলম, সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ও সুন্দরগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল আলম প্রমুখ।

এ ঘটনার পর থেকে পুরো সুন্দরগঞ্জ উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর বামনডাঙ্গা এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে রাতেও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বামনডাংগা-নলডাংগা সড়কের উত্তর শাহবাজ গ্রামের এমপি মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করা হয়।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে আততায়ীর গুলিতে আহত হন লিটন। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার লিটনকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০৭০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
আরইউ/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।