ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাট-সান্তাহার রুটে ৩ ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
লালমনিরহাট-সান্তাহার রুটে ৩ ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ 

গাইবান্ধা: আততায়ীর গুলিতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন নিহত হওয়ার প্রতিবাদে সুন্দরগঞ্জ উপজেলা জুড়ে চলছে সকাল-সন্ধ্যা হরতাল। এতে লালমনিরহাট-সান্তাহার রুটে প্রায় তিন ঘণ্টা ধরে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার (০১ জানুয়ারি) সকাল ৬টা থেকে হরতাল চলার কারণে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে সকাল ৭টা ৫৮ মিনিটে আটকা পড়ে বগুড়া মেইল ট্রেনটি।  এরপর আটক পড়ে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেন।

 

হরতালে পৌর এলাকাসহ উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া দোকানপাটে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। উপজেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  

এছাড়া এ ঘটনার পর থেকে পুরো সুন্দরগঞ্জ উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর বামনডাঙ্গা এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, এ হত্যাকাণ্ডের পর থেকে সকাল পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ সন্দেহভাজন ১০ জনকে আটক করেছে। তাদের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান।

এছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে বামনডাঙ্গা এলাকায় বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বর্তমানে সুন্দরগঞ্জের বামনডাঙ্গা এলাকায় উত্তেজনা বিরাজ। এলাকা জুড়ে পড়েছে শোকের ছায়া।

এর আগে, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে আততায়ীর গুলিতে আহত হন তিনি। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।  
 
বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।