ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আ’লীগের ইশতেহার অধিকতর গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
আ’লীগের ইশতেহার অধিকতর গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মলন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: অন্য সব রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার অধিকতর গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও প্রগতিশীল বলে মনে করছেন বিশিষ্টজনরা।

শুক্রবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মলনে এ মত ব্যক্ত করেন তারা।

এসময় সংগঠনের প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ, বাসুদেব ধর, জেএল ভৌমিক, শ্রীমতি মনজু ধরসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

তখন জানানো হয়, দেশের তিনটি বৃহৎ রাজনৈতিক দলের ঘোষিত নির্বাচনী ইশতেহারের মধ্যে তুলনামুলক বিচারে আওয়ামী লীগেরটি অধিকতর গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও প্রগতিশীল। এছাড়া এদেশের সকল রাজনৈতিক দল প্রায় অভিন্ন সুরে সংখ্যালঘু মন্ত্রণালয় ও জাতীয় সয়খ্যালঘু কমিশন গঠন, সুরক্ষা আইন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন বাস্তবায়ন, আদিবাসীদের জন্য ভূমি কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের বাস্তবায়নসহ পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নের অঙ্গীকার করেছে।

সংগঠনের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত বলেন, সিপিবিসহ রাজনৈতিক দলগুলো আমাদের সাত তফা দাবির বেশ কয়েকটির সঙ্গে ঐক্যমত পোষণ করে অঙ্গীকার করেছে। এজন্য এসব রাজনৈতিক দলের প্রতি আমাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।