ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশু ও এমডিজির ওপর সেপ্টেম্বরে জাতিসংঘে বিশেষ সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, জুন ৬, ২০১০

ঢাকা : সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি)’র অগ্রগতি পর্যালোচনায় আগামী ২০ থেকে ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠেয় উচ্চ পর্যায়ের বৈঠকে শিশু ও এমডিজি’র ওপর বিশেষ সভার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ইউনিসেফের নবগঠিত নির্বাহী বোর্ডের প্রথম সভায় এ তথ্য জানানো হয়।



সেপ্টেম্বরের এমডিজি লক্ষ্যমাত্রা পূরণের পর্যালোচনা সভায় শিশু ও এমডিজি ইস্যুতে বিশেষ সভার আয়োজন করা হয়েছে’ জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন সভায় সভাপতিত্বকালে একথা বলেন।

মঙ্গলবারের সভায় চীন, রুয়ান্ডা ও তাজিকিস্তানের ওপর মাঠ পর্যায়ের প্রতিবেদনসহ বিভিন্ন দেশে চলমান প্রকল্পগুলো পর্যালোচনা করা হয়। এছাড়া বোর্ডের নির্বাহী পরিচালক ড. অ্যান্থনি লেইক ২০০৯ সালে ইউনিসেফের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম, অর্জন ও মধ্যমেয়াদী পরিকল্পনার ওপর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।

বাংলাদেশ ২০১০-১২ সালের জন্য এশীয় অঞ্চল থেকে ইউনিসেফের নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি পদাধিকার বলে ইউনিসেফের নির্বাহী বোর্ডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।    

বাংলাদেশের স্থানীয় সময়: ১৬১০, ১ জুন, ২০১০-০৬-০২
একেআর/এএইচএস/জেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।