ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবে দুদক

ঢাকা: দুর্নীতি দমন কমিশনে (দুদক) নবনিযুক্ত সচিব মোহাম্মদ মাহবুব হোসেন বলেছেন, বাংলাদেশের সর্বকালের সর্বশেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করবে দুদক।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে উঠা অভিযোগের বিষয়ে মাহবুব হোসেন বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ পাওয়া গেছে সে বিষয়ে তথ্য উপাত্ত এবং রেকর্ডপত্র দাখিলের জন্য চিঠি পাঠানো হয়েছে। ১১ জানুয়ারির মধ্যে তা পাঠাতে বলা হয়েছে।

স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দুদক প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে উল্লেখ করে মাহবুব হোসেন বলেন, অনুসন্ধানকারী টিম তাদের অনুসন্ধানের স্বার্থে শিল্পকলা একাডেমির ডিজির বক্তব্য শোনার জন্য দুর্নীতি দমন কমিশনে এসে তাকে বক্তব্য দেওয়ার জন্য চিঠি পাঠিয়েছে।

শিল্পাকলার মহাপরিচালকের বিষয়ে কি ধরনের অভিযোগ এসেছে জানতে চাইলে দুদকের  নবনিযুক্ত সচিব মাহবুব হোসেন বলেন, তার বিষয়ে প্রাপ্ত অভিযোগের বিষয়ে তথ্য, উপাত্ত-রেকর্ডপত্র চাওয়া হয়েছে। তার বক্তব্য শোনার জন্য ডাকা হয়েছে একটু অপেক্ষা করেন।

বেশিরভাগ ক্ষেত্রে যাদের বক্তব্যের জন্য ডাকা হয় তারা আসে না, সেই হিসেবে তিনি না এলে দুদক কি করবে জানতে চাইলে মাহবুব বলেন, আমাদের দুর্নীতি দমন কমিশনের আইনে তদন্ত বলেন আর অনুসন্ধান বলেন, সবই আইনের ভিত্তিতে করা হয়।

তিনি আরও বলেন, কাউকে যদি দুদকে ডাকা হয় তিনি যদি কোনো কারণে আসতে না পারেন, বা সময় চেয়ে আবেদন করেন সেই বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা আইনগতভাবে যেভাবে বলা আছে সেভাবে পদক্ষেপ নেবেন।

সম্প্র্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ট্রাস্টিদের অনিয়মের বিষয়ে দুদকে ডাকা হয়েছে, তারা সময় চেয়ে আবেদন করেছেন এ বিষয়ে জানতে চাইলে দুদক সচিব মাহবুব বলেন, আমি মাত্র দুদকে যোগদান করেছি। এখনও সব বিষয় জানতে পারিনি। পর্যায়ক্রমে হয়তো এসব জানতে পারবো। তখন এ বিষয়ে বিস্তারিত বলতে পারবো।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa