ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

‘বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো দেশেরই আশ্রয় দেওয়া উচিত নয়’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
‘বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো দেশেরই আশ্রয় দেওয়া উচিত নয়’

ঢাকা: তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের কোনো দেশেরই আশ্রয় দেওয়া উচিত নয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

বৈঠক শেষে ডা. এনামুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

শনিবার (৮ জানুয়ারি) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লুর সঙ্গে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বৈঠক করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ডা. এনামুর রহমান।

বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ডা. এনামুর রহমান বলেন, বৈঠকে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন সিরিয়ার শরণার্থীরা তুরস্কে যে রকম আছে, বাংলাদেশে রোহিঙ্গারা তার থেকে ভালোভাবে আছে।

তিনি জানান, সোলাইমান সয়লু বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো দেশেরই আশ্রয় দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন।

শনিবার সকালে বাংলাদেশে একদিনের সফরে আসেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু। তিনি সকালে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনের পর বিকেলে ঢাকায় আসেন। বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ডা. এনামুর রহমানের সঙ্গে বৈঠক করেন। সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন। রাতেই তিনি ঢাকা ছাড়বেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa