ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরার মেয়রের নামে দুর্নীতির তদন্ত শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
সাতক্ষীরার মেয়রের নামে দুর্নীতির তদন্ত শুরু

সাতক্ষীরা: সাতক্ষীরার পৌর মেয়র ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে।   জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এই তদন্ত শুরু করেন।

মাশরুবা ফেরদৌস জানান, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠির প্রেক্ষিতে সরজমিনে তদন্ত করে সুস্পষ্ট মতামতসহ জরুরি ভিত্তিতে প্রতিবেদন দেওয়ার জন্য আমি কাজ করছি। তবে এর জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। যত তাড়াতাড়ি পারা যায়, প্রতিবেদন পাঠানো হবে।

পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী ফিরোজ হাসান বলেন, কমপক্ষে ১০টি খাতে পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। এসব অভিযোগের মধ্যে কারো সঙ্গে পরামর্শ না করে গরীব লোকজনকে আর্থিক সাহায্য বাবদ ১ কোটি ৮ লাখ টাকা আত্মসাৎ, ব্যক্তিস্বার্থে ৮০ লাখ টাকার পানির বিল মওকুফ, ব্যক্তিগত ব্যবহারের জন্য পৌরসভার টাকায় গাড়ির তেল কেনাসহ প্রমোদ ভ্রমণ, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে পৌরসভার আর্থিক ক্ষতি, বিধি ভঙ্গ করে পৌরসভার বিভিন্ন হাট-বাজার ইজারা দেওয়া এবং অনৈতিক আর্থিক সুবিধা নেওয়ার জন্য বাজেট ছাড়াই টেন্ডার দেওয়া উল্লেখযোগ্য।

এদিকে সব অভিযোগ অস্বীকার করেছেন পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি। তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা এসব অভিযোগ ষড়যন্ত্রেরই নামান্তর।

প্রসঙ্গত, সাতক্ষীরা পৌরসভার ১২ জন কাউন্সিলরের মধ্যে ১১ জন গত ১৩ জানুয়ারি মেয়র তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে অভিযোগ উত্থাপন করেন।

অভিযোগ পাওয়ার পর গত ২৪ জানুয়ারি’২০২২ তারিখে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে সরজমিনে তদন্ত করে সুস্পষ্ট মতামতসহ জরুরি ভিত্তিতে প্রতিবেদন দেওয়ার জন্য জেলা প্রশাসক, সাতক্ষীরাকে অনুরোধ জানানো হয়।

পরবর্তীতে তদন্তভার দেওয়া হয় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌসকে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।