ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধ অনুপ্রবেশ করায় ভারতীয় নাগরিক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
অবৈধ অনুপ্রবেশ করায় ভারতীয় নাগরিক আটক

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধার জাওরানী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে আব্দুর রহিম মিয়া (২৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মামলা দায়ের করে হাতীবান্ধা থানায় সোপর্দ করে বিজিবি।

এর আগে, মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) রাতে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী সীমান্ত এলাকা থেকে তাকে আটক করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জাওরানী ক্যাম্পের টহল দল।

আটক রহিম মিয়া (২৮) ভারতের কোচবিহার জেলার শীতলকুচির থানার গিদালদাহ গ্রামের সুখ লাল মিয়ার ছেলে।

হাতীবান্ধা উপজেলার জাওরানী ১৫ বিজিবি ক্যাম্পের নায়েক সুবাদার জহুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের ৯০৯ নম্বর মেইন পিলারের ভারতীয় কাঁটাতারের বেড়া ডিঙ্গিয়ে অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকায় প্রবেশ করলে ভারতীয় নাগরিক আব্দুর রহিম মিয়াকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে এক হাজার ৫০০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি গরু ব্যবসার বিষয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের কথা স্বীকার করেন। এ ঘটনায় অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে মামলা দিয়ে তাকে হাতীবান্ধা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল ইসলাম জানান, আটক ভারতীয় নাগরিক অবৈধ অনুপ্রবেশের দায়ে একটি মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।