ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মায় ৩৫ কেজির বাঘাইড়, বিক্রি হলো ৪৫ হাজারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
পদ্মায় ৩৫ কেজির বাঘাইড়, বিক্রি হলো ৪৫ হাজারে

রাজবাড়ী: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর বাহির চর দৌলতদিয়া এলাকার মোহনায় জেলেদের জালে প্রায় ৩৫ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে মাছটি দৌলতদিয়াঘাটের মাছের আড়ত থেকে নিলামে স্থানীয় মৎস্য ব্যবসায়ী সোহেল মোল্লা ১৩০০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় ক্রয় করেছেন।

স্থানীয় জেলেরা জানান, বেশ কিছুদিন ধরে পদ্মা নদীতে দেশীয় প্রজাতির বড় কোনো মাছ পাওয়া যাচ্ছে না। মাছ না পাওয়ায় জেলেদের পাশাপাশি স্থানীয় মৎস্যজীবীরাও হতাশ হয়ে পড়ছেন। অনেকদিন পর মঙ্গলবার সকালে দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাটের অদূরে বাহির চর দৌলতদিয়ার ছাত্তার মেম্বার পাড়া এলাকার পদ্মা নদীর মোহনায় স্থানীয় জেলে সাইদ হালদার ও তার দল জাল ফেললে প্রায় ৩৫ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ ধরা পরে।

তার আগে সোমবার দিবাগত রাতে সাইদ ও তার দল পদ্মা নদীতে মাছ শিকার করতে যায়। রাত জেগেও কোনো মাছ না পাওয়ায় তারা হতাশ হন। রাত শেষে যখন তারা বাড়ি ফিরে যাওয়ার মনস্থীর করে শেষবারের মতো মনে করে মোহনায় জাল ফেলেন। জাল গুটিয়ে নৌকায় তোলার সময় কয়েকবার বড় ঝাকি দিলে তখনই বুঝতে পারেন বড় কোন মাছ আটকা পড়েছে। জাল টেনে নৌকায় তুলতেই দেখতে পান বড় এক বাঘাইড়। পরে মঙ্গলবার মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন দৌলতদিয়া ফেরিঘাট সংলগ্ন মাছ বাজারের আড়তদার রওশন মোল্লার ঘরে। সেখানে প্রকাশ্য নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ফেরিঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী সোহেল মোল্লা মাছটি কিনে নেন।

গোয়ালন্দ উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, অনেকদিন পর পদ্মায় বড় একটি বাঘাইড় মাছ পাওয়ায় ভালো লাগছে। আশা করি আগামীতে আরও বড় মাছ ধরা পড়বে।

বাংলাদেশ সময়: ০৮০৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।