ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে শিক্ষার্থীদের পরামর্শ 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে শিক্ষার্থীদের পরামর্শ  মৌলভীবাজারে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘স্মার্টফোনে আসক্তি: পড়াশোনার ক্ষতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে জেলা প্রশাসন মৌলভীবাজারের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২২ এর উদ্বোধন করা হয়েছে।  

সোমবার (২৮ মার্চ) দুপুরে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২২ এর উদ্ধোধন করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ প্রযুক্তি সপ্তাহের পৃষ্ঠপোষক।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। এছাড়াও বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ আয়োজনের ওপর গুরুত্বারোপ করে বলেন, বিজ্ঞানের বিষ্ময়কর আবিষ্কার এবং বৈজ্ঞানিক যন্ত্রপাতিগুলো জনসাধারণ ও শিক্ষার্থীদের দেখিয়ে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞান শিক্ষায় উৎসাহিত করে তুলতে হবে।

স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে শিক্ষার্থী ও অভিভাবকদের তিনি পরামর্শ দিয়ে বলেন, আমাদের সন্তানদের বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের পাশাপাশি এর অতিরিক্ত ব্যবহারের বিষয়ে গভীর সচেতন থাকতে হবে। যাতে করে এর ক্ষতিকর দিকটির প্রয়োগ তারা না করে।

বক্তব্য শেষে অতিথিরা বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এ অংশ নেওয়া ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।