ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫০ পেরিয়েছে কানাডা-বাংলাদেশের বন্ধুত্ব: লিলি নিকলস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
৫০ পেরিয়েছে কানাডা-বাংলাদেশের বন্ধুত্ব: লিলি নিকলস

নীলফামারী: বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই কমিশনার লিলি নিকলস বলেছেন, কানাডা ও বাংলাদেশের বন্ধুত্বের ৫০ বছর পেরিয়েছে। ভালো বন্ধু রাষ্ট্র, হিসেবে এই সর্ম্পক চিরকাল অটুট থাকবে আমাদের।

আর এই সর্ম্পক ধরে রেখেই আমরা বাংলাদেশের আর্থ সামাজিক, শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, গণতন্ত্র ও নারীর ক্ষমতায়নে উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছি।

বুধবার (৩০ মার্চ) দুপুরে নীলফামারীর জলঢাকা উপজেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক পরিচালিত জলঢাকা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এছাড়া তিনি ব্র্যাক পরিচালিত জলঢাকার মাল্টি ক্লাসরুম শিশু নিকেতন পরিদর্শন করেন। হাই কমিশনার লিলি নিকলস বিদ্যালয় পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বিজ্ঞান চর্চা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ওপর জোর দেওয়ার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, কানাডা হাই কমিশনের হেড অফ এইড পেড্রো মুন মরিস, সিনিয়র ডেভেলপমেন্ট অ্যাডভাইজার রাইফুল জান্নাত, হাই কমিশনের ফিল্ড সাপোর্ট সার্ভিস প্রজেক্টের টেকনিক্যাল স্পেশালিস্ট এএইচএম মহি উদ্দিন, ব্র্যাক শিক্ষা কর্মসূচির পরিচালক শাফি রহমান খান, এজিএম অমল কুমার বিশ্বাস, আঞ্চলিক ব্যবস্থাপক সুরেশ চন্দ্র রায়, সিনিয়র এলাকা ব্যবস্থাপক আনিসুর রহমান ও প্রধান শিক্ষক মির্জা এমএ গালিবসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।