ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ফোরকান শেখের বিরুদ্ধে ওই ইউপির সদস্যদের স্বাক্ষর জাল করে প্রকল্প দাখিল ও বরাদ্দকৃত টাকা তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় পেড়লী ইউনিয়নের ৮ জন সদস্য গত ৩০ মার্চ ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের বিবরণে জানা যায়, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ফোরকান শেখ দায়িত্ব নেয়ার পর থেকে ইউনিয়নটিতে সরকারের বরাদ্দকৃত ভিজিডি, এডিবি, টিআর ও কাবিখার প্রকল্পগুলো অনুমোদনের জন্য সদস্যদের না জানিয়ে তাদের স্বাক্ষর জাল করে দাখিল করে আসছেন, এবং নিজের খেয়াল খুশিমত প্রকল্পের অনুকূলে বরাদ্দকৃত অর্থ তুলে নিচ্ছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগকারী পেড়লী ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হামিদুল শেখ বাংলানিউজকে বলেন, ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে চেয়ারম্যান নানা অপকর্ম চালিয়ে যাচ্ছেন। ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত হতদরিদ্ররা এবং ব্যহত হচ্ছে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড।

এদিকে অভিযোগ অস্বীকার করে উপজেলার পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ফোরকান শেখ বাংলানিউজকে বলেন, সামাজিক মর্যাদা ক্ষুন্নসহ তাকে হেয় করার জন্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

কালিয়ার ইউএনও মো. আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।