ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাকা আত্মসাৎ: ডাচ্ বাংলার এজেন্ট মাস্টার পুলিশ হেফাজতে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
টাকা আত্মসাৎ: ডাচ্ বাংলার এজেন্ট মাস্টার পুলিশ হেফাজতে  

সাতক্ষীরা: সাতক্ষীরার তালায় মহিলা বিষয়ক অধিদপ্তরের ভিজিডি কর্মসূচির উপকারভোগীদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকের মাস্টার নাসিরউদ্দিনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে ভিজিডির টাকা আত্মসাতের অভিযোগে উপজেলা প্রশাসন তাকে পুলিশের হাতে সোপর্দ করে।

জানা যায়, তালা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫৪০ জন ভিজিডি কার্ডধারী নারী ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকে তাদের সঞ্চয়ের টাকা জমা দিয়ে আসছেন। নির্দিষ্ট মেয়াদ শেষে এই টাকা সুদসহ গ্রাহককে ফেরত দেওয়ার কথা। কিন্তু খলিলনগরের ২২৩ উপকারভোগীর জমাকৃত টাকা দিতে ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকের মাস্টার এজেন্ট নাসিরউদ্দিন নানা ছলচাতুরি করতে থাকেন। একপর্যায়ে বিষয়টি জানতে পেরে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা অনুসন্ধান শুরু করেন এবং ঘটনার সত্যতা পেয়ে নাসিরকে উপজেলা প্রশাসন গ্রাহকের টাকা পরিশোধের জন্য সময় বেধে দেয়। গত ২৩ মার্চ বুধবার নাসির গ্রাহকের ২ লাখ টাকা পরিশোধ করে। বাকি টাকা ৪ এপ্রিল সোমবার পরিশোধ করার কথা থাকলেও তিনি ২ লাখ ৭৫ হাজার টাকা পরিশোধ করেন। কিন্তু খলিলনগর ও ইসলামকাটি ইউনিয়নের গ্রাহকদের ৭ লাখ ১৩ হাজার টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় উপজেলা প্রশাসন তাকে পুলিশে সোপর্দ করে।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, তিনি দীর্ঘদিন ধরে গ্রাহকের টাকা নয়-ছয় করে আসছেন, আমরা বুঝতে পেরে তাকে পুলিশে দিয়েছি। গ্রাহকের টাকা ফেরত দিতে ব্যর্থ হলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, গ্রাহকদের টাকা ফেরত দিতে ব্যর্থ হওয়ায় তাকে পুলিশে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।