ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফুটফুটে সন্তান জন্ম দিলেন ভবঘুরে নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
ফুটফুটে সন্তান জন্ম দিলেন ভবঘুরে নারী

দিনাজপুর: দিনাজপুর সদরে মানসিক ভারসাম্যহীন ভবঘুরে এক নারী ফুটফুটে একটি সন্তান জন্ম দিয়েছেন।  

বুধবার (২০ এপ্রিল) বিকেল ৩টার দিকে মা ও সন্তানকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এদিন বেলা ১১টার দিকে জেলা সদর উপজেলার ৩ নম্বর ফাজিলপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়গাঁও গ্রামে ওই নারী নবজাতক প্রসব করেন।  

এ বিষয়ে ওই গ্রামের স্থানীয়রা বাংলানিউজকে জানান, বুধবার ভোরের দিকে একজনের গোঙ্গানির শব্দ শুনে এগিয়ে গেলে দেখা যায়, এক পাগলি (মানসিক ভারসাম্যহীন) প্রসব বেদনায় কাতরাচ্ছেন। পরে স্থানীয় নারীদের সহযোগিতায় বেলা ১১টার দিকে এক ছেলে সন্তান প্রসব করানো হয়। বিষয়টি ফাজিলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অভিজিৎ বসাককে জানানো হলে তিনি ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার দেবেশ চন্দ্র রায়কে ঘটনাস্থলে পাঠান। পরে একটি অ্যাম্বুলেন্সে কের প্রসূতি ও নবজাতককে দিনাজপুর এম আব্দুর রহিম হাসপাতালে ভর্তি করা হয়।  

স্থানীয়রা আরও জানান, ওই প্রসূতিকে এর আগে দেখা যায়নি। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে পূর্বপাড়গাঁও গ্রামে এসেছেন। এছাড়া তার কোনো ধরনের পরিচয় পাওয়া যাচ্ছে না। প্রসূতিকে জিজ্ঞাসা করা হলে, তিনি কোনো কিছু বলতে পারছেন না।  

মানসিক ভারসাম্যহীন ওই প্রসূতি বর্তমানে সুস্থ রয়েছেন। তবে তার নবজাতকের ঠাণ্ডা লাগায় বিশেষ পরিচর্যায় রাখা হয়েছে বলে জানিয়েছেন ওই হাসপাতালে নার্সরা।  

ফাজিলপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার দেবেশ চন্দ্র রায় বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।