ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্ধুত্ব: কক্সবাজারে ৯৫/৯৭ গ্রুপের অনন্য উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
বন্ধুত্ব: কক্সবাজারে ৯৫/৯৭ গ্রুপের অনন্য উদ্যোগ

কক্সবাজার: ঢাকা ও চট্টগ্রামের কিছু উদ্যোগী বন্ধুর সমন্বয়ে ২০১৮ সালে খোলা হয় ‘এসএসসি ৯৫ এইচএসসি ৯৭’  নামের একটি ফেসবুক গ্রুপ।  গ্রুপটিতে বতর্মানে সারা দেশে থেকে যুক্ত রয়েছেন ১৯৯৫ সালে এসএসসি পাশ করা ২০ হাজারের বেশি বন্ধু।

সেই বন্ধুদের মাঝে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে বছরজুড়ে থাকে নানা সৃজনশীল আয়োজন। শুক্রবার সেই বন্ধু প্ল্যাটফর্মের একযোগে সারা বাংলাদেশে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজারের কলাতলীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ৯৫ এইচএসসি ৯৭ গ্রুপের কক্সবাজারে বন্ধুদের ইফতার মাহফিল। যে আয়োজনেও ছিল বার বার একই সুর, বন্ধুত্বের জয় হোক।

কক্সবাজারের আয়োজকদের মধ্যে আলমগীর পলাশ, জসীম উদ্দিন,মো. সরওয়ার খান জানান, ঢাকা ও চট্টগ্রামের শুধুমাত্র বন্ধুত্বের বন্ধন অটুট রাখার পাশাপাশি মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত করার জন্য এই গ্রুপটি তৈরি করেন। যেখানে বর্তমানে দেশে বিদেশে ২০ হাজারের বেশি সদস্য রয়েছেন।

তারা জানান, বন্ধুদের মাঝে বন্ধুত্বের ভিত মজবুত করার জন্য এ উদ্যোগ।  যে চেতনা সারা দেশের মতো কক্সবাজারের বন্ধুদের মাঝেও ছড়িয়ে পড়েছে। বছর জুড়েই মিউজিক কনসার্ট,পুনর্মিলনী ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে মুখর থাকে গ্রুপের বন্ধুরা একথা জানিয়ে তারা বলেন, গ্রুপের উদ্দেশ্য বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করে সামনের দিকে এগিয়ে যাওয়া।  

৯৫/৯৭ গ্রুপের মডারেটর বিপ্লব বাংলানিউজকে জানান, সবার বয়স এখন ৪০ পেরিয়ে গেছে। যে যার যার মতো ব্যস্ত। ব্যস্ততার এই যান্ত্রিক সময়েও আমরা মাঝে মাঝে বন্ধু-বান্ধব মিলে কিছু সুন্দর সময় উপভোগ করতে চাই।  

তিনি বলেন,কক্সবাজারের প্রায় শতাধিক বন্ধু আজ ইফতার উপলক্ষে একসঙ্গে মিলিত হয়েছেন। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রাংগামাটি, সিলেট, পটুয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্নস্থানে একযোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এটি বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করতে অবশ্যই ইতিবাচক প্রভাব ফেলবে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এসবি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।