ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেই কবরস্থানে দাফন করা হলো শিশু আরাফাতকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
সেই কবরস্থানে দাফন করা হলো শিশু আরাফাতকে

সাভার, (ঢাকা): সাভারে চোর-ছিনতাইকারী বলে গালির অপবাদ সইতে না পেরে আত্মহত্যা করা আরাফাতের (১০) দাফন সেই কবরস্থানে সম্পন্ন হয়েছে।  

কোন টাকা না নিয়ে কবরস্থান কমিটি তাকে দাফন করার সব ব্যবস্থা করে দেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীদের সহায়তায় দেওঁগা মুসলিম কবরস্থানেই তাকে দাফন করা হয়।

এর আগে, সোমবার (২৫ এপ্রিল) দুপুরে সাভার পৌর এলাকার দেঁওগায়ে কামালের বাড়ি থেকে শিশুটির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। বাবা-মা ছাড়া এতিম এই শিশুকে দাফনের জন্য ৫ হাজার টাকা দাবি করে কবরস্থান কর্তৃপক্ষ। এজন্য নাতির মরদেহ দাফন করাতে বিভিন্ন মানুষের দ্বারে দ্বারে ঘুরে বৃদ্ধার জরিনা বেগম।  

মৃত আরাফাত চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার কালিবাজার গ্রামের জিন্নার ছেলে। সে সাভারে দেঁওগায়ে তার দাদির বাড়িতে থাকতো। শিশুটির বাবা-মা তার দাদির কাছে রেখে আলাদা হয়েছে। এখন যার যার মত সংসার করছেন। তাদের সঙ্গে এখন আর কোনো ধরনের যোগাযোগ নেই জরিনার।

মৃত আরাফাতের দাদি জরিনা বাংলানিউজকে বলেন, আমার নাতিকে বিকেলে দেওগাঁও কবরস্থানে দাফন করা হয়েছে। কববস্থানের কমিটির বিকেলে কোন টাকা না নিয়ে উল্টো বাঁশ ও চাটাই এবং মাটি খোঁড়ার দায়িত্ব নিয়ে আরাফাতকে দাফনের ব্যবস্থা করে। আমার আর এই জগতে কেউ থাকলো না। একটা নাতিই ছিল। তাকে আজ কবর দেওয়া হয়েছে।

আরও পড়ুন>>>নাতির লাশ দাফনের জন্য দুয়ারে দুয়ারে ঘুরছেন বৃদ্ধা

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।