ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণের ঘর নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করলেন ডিসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
আশ্রয়ণের ঘর নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করলেন ডিসি 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আশ্রয়ণ প্রকল্পের কাজে নানা অনিয়ম পেয়ে ৮৮টি ঘরের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. শাহগীর আলম।  

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) উপজেলার কয়েকটি এলাকায় আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে  অনিয়ম দেখতে পান তিনি।

কাজ বন্ধ করে তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলার কর্মমঠ, ঘাগুটিয়া ও খলাপাড়াসহ কয়েকটি এলাকায় চলা আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক। পরিদর্শনকালে ঘর নির্মাণ কাজে অনিয়ম দেখে কিছু কিছু ভবনের অংশ তিনি ভাঙতে বলেন। এ সময় ঘর তৈরিতে নির্ধারিত রড না দেওয়াসহ নানা অনিয়মে ক্ষুব্ধ জেলা প্রশাসক ৮৮টি ঘরের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।  

এদিকে, জেলা প্রশাসকের পরিদর্শনের সময় অভিযোগ ওঠে, আখাউড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ঠিকাদার নুরুজ্জামান ভূঁইয়াকে ১৬৯টি ঘরের কাজ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার। এ সময় পিআইও জানান, ঘর নির্মাণে অনিয়মের বিষয়টি ইউএনওকে জানানো হলেও তিনি ব্যবস্থা নেননি।  

ইউএনও রুমানা আক্তার কাজ বন্ধে জেলা প্রশাসকের নির্দেশনার বিষয়টি স্বীকার করে বলেন, কাজে অনিয়ম পাওয়ায় বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।  

এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, আশ্রয়ণ প্রকল্পের কাজে কোনো ধরনের অনিয়ম মেনে নেওয়া হবে না। এ বিষয়ে কোনো কর্মকর্তার অনিয়ম পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।      

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।